রায়পুর পৌরসভাকে আধুনিক করেছি, টেক্স জটিলতা কেটে গেলে জলাবদ্ধতা নিয়ে ব্যবস্থা-মেয়র খোকন 

জলাবদ্ধতা নিরসনে উদ্যোগ নেই !

68

রায়পুর পৌরসভাকে মডেল পৌরসভায় রুপান্তরিত করার দাবী পৌর মেয়র ইসমাইল খোকনের। প্রথম শ্রেনীর পৌরসভা হওয়া সত্বেও বিগত দিনে এটি ছিল অবহেলিত। জনগন ছিল নাগরিক সুবিধা থেকে বঞ্চিত। এমনই মন্তব্য করেছেন লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার মেয়র হাজী ইসমাঈল হোসেন খোকন। আগের মেয়র উল্লেখযোগ্য কোন উন্নয়ন কাজই করেনি। তদুপরি বিভিন্ন খাতে ঋন করে গেছেন। আমি দায়িত্ব পাওয়ার পর থেকে জলধারা নির্মাণ, পৌর পার্ক জায়গা, পৌরসভার বিভিন্ন সড়ক পাঁকা করন করেছি। ২০ কোটি টাকার প্রজেক্ট আনার ব্যবস্থা করেছি। যা জুলাই-আগষ্ট মাসে ছাড় পাওয়া যাবে। বিভিন্ন রাস্তা অন্ধকার ছিলো, সেখানে প্রায় ১২০০ লাইটের ব্যবস্থা করেছি। পৌরসভার উন্নয়নের জন্য বিভিন্ন বিভাগে যেমন- এলজিইডি, ভিএমডিএফ, জলবায়ু প্রকল্পে ফান্ডের আবেদন করে রেখেছি। পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের কার্যক্ষেত্রে জবাবদিহিতা নিশ্চিত করেছি। জনগনের কাছে জনপ্রতিনিধিদের দায়িত্বশীলতা ও জবাবদিহিতা বৃদ্ধি করেছি। জলাবদ্ধতা নিরসনে পৌরসভার হোল্ডিং টেক্স বন্ধ থাকায় আইনি জটিলতায় আর্থিক সমস্যা হচ্ছে।

এছাড়াও তিনি আরও বলেন, নিয়মিত শালিশ বৈঠকের মাধ্যমে বিনা খরছে জনগনের বিবাদ মীমাংসার ব্যবস্থা করেছি। জনগনকে কম খরছে উন্নত চিকিৎসা সেবার পরিকল্পনা করছি। বিনোদনের জন্য পৌর শিশুপার্কের জন্য কাজ করছি। ইতিমধ্যে পার্কের জন্য জমি অধিগ্রহন হয়ে গেছে এবং ভরাটের কাজ শেষ পর্যায়ে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.