চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

111

আসন্ন চাটখিল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী চাটখিল উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো.বেলায়েত হোসেন ৬ এপ্রিল (শনিবার) দুপুর ২টায় তার নিজ কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় বেলায়েত হোসেন সাংবাদিকদের জানান, ১৯৯১ সালে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে রাজনৈতিক জীবন শুরু করার পর থেকে অদ্যবধি কোন নির্বাচনে দলীয় প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পাননি। ফলে দলের মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে সকল নির্বাচন থেকে নিজে সরে দাঁড়ান এবং দলীয় প্রার্থীর বিজয় নিশ্চিতে কাজ করেন।

তিনি বলেন, তার রাজনৈতিক জীবনে বহু হামলা, মামলা, কারাবরণের ইতিহাস থাকলেও দলের সুসময়ে তার অতীত ত্যাগের মূল্যায়ন করা হয়নি বলে তৃণমূলের নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে অনেকেই বলেন, এমন ব্যক্তিকে দলীয় মনোনয়ন দেওয়া ঠিক নয় বা চেয়ারম্যান নির্বাচিত করা উচিত নয়, যাকে জনসাধারনের প্রয়োজনে উপজেলা পরিষদে পাওয়া যায়না।

বেলায়েত হোসেন ১৯৯১ সালে ছাত্রলীগে যোগদান করে। পরবর্তীতে ১৯৯৩/৯৪ চাটখিল কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, ১৯৯৫/৯৬ কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি, ২০০৭-২০১২ উপজেলা ছাত্রলীগের সভাপতি, ২০১২-২০১৩ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি, ২০১৪ জেলা যুবলীগের সদস্য, ২০১৪-২০২৩ উপজেলা যুবলীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। সবশেষ ২০২২ সালের নভেম্বরে চাটখিল উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে সহ-সভাপতি নির্বাচিত হন। তিনি তার রাজনৈতিক জীবনের ৩৩ বছর দলের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন বলে তৃণমূলের নেতাকর্মীরা দাবি করেন।

বেলায়েত হোসেন রাজনীতির মাধ্যমে সমাজ সেবার পাশাপাশি বিভিন্ন শিক্ষা ও সামাজিক এবং ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত থেকে নিরলসভাবে সমাজ সেবা করে যাচ্ছেন। তিনি চাটখিল পৌর শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত ভীমপুর বহুমূখী উচ্চ বিদ্যালয় ও কারিগরি কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি এবং চাটখিল কামিল মাদ্রাসার গভনিং বডির বিদ্যোৎসাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া তিনি চাটখিল কেন্দ্রীয় শহিদ মিনার জামে মসজিদের সভাপতি এবং মাওলানা নুর মোহাম্মদ কল্যাণ ট্রাস্ট ও এতিমখানার পরিচালনা বোর্ডের সদস্য। তাছাড়াও তিনি বহু সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত রয়েছেন।২০০১ সালে চার দলীয় জোট সরকারের আমলে রাজনৈতিক প্রতিহিংসা মূলক ১৭টি মামলায় ৬ বার কারাবরণ করেন। তার উপর ৩ বার হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়েছে।

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন। ইতোমধ্যে তিনি দলীয় নেতাকর্মীদের নিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় গণসংযোগ শুরু করেছেন।

উল্লেখ্য, বেলায়েত হোসেন চাটখিল পৌর শহরের সুন্দরপুর বাঁশি তপাদার বাড়ির প্রবীণ আওয়ামী লীগ নেতা মরহুম নুরুল আমিন ও জাহানারা বেগমের ছেলে। তিনি ঠিকাদারী প্রতিষ্ঠান মের্সাস বেলায়েত এন্ড ব্রার্দাসের স্বত্তাধিকারী। ব্যক্তিগত জীবনে তিনি দুই ছেলে ও এক মেয়ের জনক।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.