দেশকে আধিপত্য মুক্ত করতে হলে প্রয়োজন শক্তিশালী গণতন্ত্র ………আধিপত্য প্রতিরোধ আন্দোলনের সভায় বক্তাগণ

36

বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ (২য় তলা) কনফারেন্স হলে ১৮ এপ্রিল ঐতিহাসিক বড়াইবাড়ী প্রতিরোধ দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় সভাপতির বক্তব্যে আধিপত্য প্রতিরোধ আন্দোলনের আহ্বায়ক ও ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাওলানা শওকত আমীন পীরসাহেব বি-বাড়িয়া বলেন, বড়াইবাড়ী প্রতিরোধের ইতিহাস আমাদের জনগণের দেশপ্রেমের এক অন্যন্য ইতিহাস। দেশবিরোধী সকল আগ্রাসন ও আধিপত্য প্রতিরোধ করতে হলে প্রয়োজন নির্দলীয় সরকারের অধিনে নিরপেক্ষ নির্বাচন। স্বামী-স্ত্রীর সম্পর্কের দাবিদার এই তাবেদার সরকারের গোলামীর কারনে পানি আগ্রাসন ও সীমান্ত্র আগ্রাসন চলছে। দেশপ্রেমিক ব্যক্তিরা নির্বাচিত হলে সকল আধিপত্য প্রতিরোধ সম্ভব।
প্রধান বক্তার বক্তব্যে আধিপত্য প্রতিরোধ আন্দোলনের সদস্য সচিব বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান মোঃ মাসুদ হোসেন বলেন, বড়াইবাড়ী প্রতিরোধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব অক্ষন্ন রাখতে হবে। বড়াইবাড়ী প্রতিরোধে দেশপ্রেমিক তৎকালীন বিডিয়ার বর্তমান বিজিবি যে ভূমিকা রেখেছে দেশের ইতিহাসে বিড়ল। আমাদের বিডিআর জোয়ানদের প্রতিরোধের কারণে বড়াইবাড়ীর স্বাধীনতা অক্ষুন্ন থাকবে। আগামী দিনেও সীমান্ত রক্ষা বাহিনী সীমান্তে অতন্ত্র প্রহরার মাধ্যমে সীমান্ত হত্যা বন্ধসহ সকল চোরাচালান বন্ধ করে দেশে স্বাধীনতার সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখবে। বক্তাগণ বলেন, দেশকে আধিপত্য মুক্ত করতে হলে শক্তিশালী গণতন্ত্রের বিকল্প নাই। বর্তমানে নতজানু সরকারের নতজানু পররাষ্ট্র নীতির কারণে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির মুখে। দেশপ্রেমিক সকল নাগরিককে তীব্র গণআন্দোলন করে এই নতজানু সরকারকে বিদায় করে গণতন্ত্রের ভীত শক্তিশালী করে দেশকে আধিপত্যবাদ মুক্ত করতে হবে।

 

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা ওবায়দুল হক এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আধিপত্য প্রতিরোধ আন্দোলনের উপদেষ্টা ও দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের আহ্বায়ক হারুন-অর-রশিদ খান, নাগরিক পরিষদের আহ্বায়ক মোঃ শামছউদ্দিন, ভাসানী ফ্রন্টের চেয়ারমান মমতাজ চৌধুরী, জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা, আধিপত্য প্রতিরোধ আন্দোলনের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক বাজলুর রহমান আমেনী, দেশপ্রেমিক নাগরিক পার্টির চেয়ারম্যান আহসান উল্লাহ শামীম, মফিজুর রহমান লিটন, ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান, বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক ইসমাইল স¤্রাট, বাংলাদেশ গণমুক্তি পার্টির সাধারণ সম্পাদক আব্দুল মোনেম, বাংলাদেশ জাস্টিস পার্টির চেয়ারম্যান আবুল কাশেম মজুমদার, নারীনেত্রী রোকসানা আমিন সুরমা, ভাসানী ফ্রন্টের মহাসচিব মোঃ মিজানুর রহমান, প্রমুখ। দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

Comments are closed.