মহানবী (সা.) এর বিরুদ্ধে কটুক্তির প্রতিবাদে মানববন্ধন

51

মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) ও তার পরিবারকে নিয়ে ভারতের ক্ষমতাসীন জনতা পার্টির (বিজেপি) দুই নেতার অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে খানকায়ে আশরাফীয়ার পক্ষ থেকে  শাহ্ রিয়াজ আহমাদ আশরাফী ফাউন্ডেশন ও সর্বস্তরের মুসলিম তৌহিদী জনতা । ১২ জুন ২০২২ রবিবার বাদ জোহর মানববন্ধন অনুষ্ঠিত হয় মিরপুর ১১ নং বড় মসজিদ প্রাঙ্গনে।

ফাউন্ডেশনের চেয়ারম্যান ইমাম হাসানের এর সভাপতিত্বে সমাবেশে বক্তারা মহানবী (সাঃ) ও হযরত আয়েশা (রাঃ) কে নিয়ে অবমাননার প্রতিবাদে অবিলম্বে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব আনার জোর দাবি জানান।

বক্তারা আরোও বলেন, মহানবী (সাঃ) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার স্বার্থে ভারতের ইসলাম বিদ্বেষী কুলাঙ্গারদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি  স্বরুপ ফাঁসি  দিতে   হবে।
এই দুই কুলাঙ্গার নেতার এহেন কর্মকাণ্ডে সারা বিশ্বের মুসলিম সমাজ তীব্র প্রতিবাদ জানাচ্ছে। আমরাও তাদের সাথে ঐক্যমত প্রকাশ করছি। এবং এ ধরনের কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ জানাচ্ছি এর পাশাপাশি এই কুলাঙ্গার দুই নেতার ধর্মীয় শান্তি বিনষ্টের দায়ে সর্বোচ্চ শাস্তি  ফাঁসি  দাবি করছি।
এ ধরনের ধর্মীয় অপবাদ ছড়িয়ে ভারতীয় ক্ষমতাসীন দল একটি বিশেষ উদ্দেশ্য হাসিল করতে চায় বলে তারা মনে করেন। তাদের বক্তব্য ভারতীয় উপমহাদেশ সহ গোটা ভারতীয় উপমহাদেশে সাম্প্রসায়িক সম্প্রীতি বিনষ্টের একটি পায়তারা। ক্ষমতাসিন বিজেপির নেতারা এ ধরনের বক্তব্য দিয়ে কট্টরপন্থী হিন্দু জংগী গোষ্ঠীকে কাছে নিয়ে সেখানকার মুসলিম সংখ্যা লঘু ভাই ও বোন দেরকে কে নির্মুল করতে চায়।
মোস্তাফিজুর রহমান আনসারী (সুমন) এর  সঞ্চালনায় বক্তব্য রাখেন, জনস্বার্থ রক্ষা জাতীয় কমিটির আহবায়ক ও বাংলাদেশ মোবাইল ফোন রিচার্জ  ব্যবসায়ী এসোসিশনের সভাপতি আমিনুল ইসলাম বুলু, মোঃ খলিল ওয়ার্সী, শাহ নেওয়াজ ওয়ার্সী, আকবর ওয়ার্সী, রহমত বাখ্শী,মাওলানা সরফরাজ, এরফান কাদেরী  প্রমুখ।
উল্লেখ্য, ভারতের কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাবেক মুখপাত্র নুপুর শর্মা এক টেলিভিশন শো-তে অংশ নিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছিলেন। পরে দলটির নয়াদিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন জিন্দালও নুপুর শর্মার মন্তব্যের সমর্থনে টুইট করেন।
আরও পড়ুন

Comments are closed.