ছাত্র শিবিরের নৃশংসতার প্রতিবাদে মনোহরগঞ্জে ছাত্রলীগের বিক্ষোভ

84

ছাত্র শিবিরের নৃশংস হামলায় খুলনার কয়রা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাদীউজ্জামান রাসেল ও নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা ছাত্রলীগ। বুধবার বিকেলে মনোহরগঞ্জ বাজারে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি মনোহরগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মনোহরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে গিয়ে প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। এসময় বক্তারা বলেন, ‘বায়ান্নর ভাষা আন্দোলন থেকে শুরু করে একাত্তরের মুক্তিযুদ্ধ এবং যুদ্ধ পরবর্তী সকল আন্দোলনে অগ্রণী ভূমিকা রেখেছে জাতির জনকের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। শিক্ষা, শান্তি, প্রগতীর পতাকাবাহী ছাত্রলীগ নেতাকর্মীদেরকে টার্গেট করে দেশের বিভিন্ন স্থানে নৃশংস হামলা চালাচ্ছে জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা। তাদের নৃশংসতার বলি হয়ে সম্প্রতি খুলনা ও নোয়াখালীতে দুইজন ছাত্রলীগ নেতা প্রাণ হারিয়েছেন। আমরা এ নৃশংস হত্যাযজ্ঞের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে দোষীদেরকে দৃষ্টান্তমূলক সাজা প্রদানের দাবি জানাচ্ছি।’
উপজেলা ছাত্রলীগ সভাপতি কামরুজ্জামান শামীম ও সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বিপ্লবের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের আহবায়ক দেওয়ান জসিম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল হোসেন, সহ-সভাপতি মোঃ রাসেল চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মিলন, ধর্ম বিষয়ক সম্পাদক বেলায়েত হোসেন ইকবাল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী আরমান, বাইশগাঁও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শিমুল খান, সহ-সভাপতি আমজাদ হোসেন মানিক, ঝলম দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইফরাদ আহাম্মেদ ইফু, লক্ষণপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শেখ মাহাবুব, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, নাথেরপেটুয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আবু নওশাদ, মনোহরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি জহিরুল ইসলাম সহ উপজেলা ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.