চাটখিল জেবুন্নেছা হাসপাতালের বিরুদ্ধে স্বেচ্ছায় দেওয়া রক্ত বিক্রি সহ গুরুতর অভিযোগ

383

নোয়াখালীর চাটখিলে জেবুন্নেছা জেনারেল হাসপাতালের বিরুদ্ধে স্বেচ্ছায় রক্তদাতা দের রক্ত বিক্রি সহ গুরুতর অভিযোগ করেছে বেশকিছু সামাজিক উন্নয়ন ও স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন।

এই বিষয়ে আজ চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছে সামাজিক উন্নয়ন ও স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন গুলো। অভিযোগ বলা হয়েছে সামাজিক উন্নয়ন ও স্বেচ্ছায় রক্তদাতা সংগঠনের সদস্যরা স্বেচ্ছায় বিনামূল্যে অসহায় ও গরীব সহ বিভিন্ন রুগীদের রক্ত দিতে গিয়ে চাটখিল জেবুন্নেছা জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ ধারা অপদস্থ অবমাননা সহ নানা জটিলতার সম্মুখীন হতে হয়। তারই ধারাবাহিকতায় গত ২৫ ফেব্রুয়ারিতে স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন চেইঞ্জ অব কমিউনিটি অরগানাইজেশান এর প্রতিষ্ঠাতা সদস্য হাফিজ তানভীর রক্ত দিয়ে গিয়ে হাসপাতাল কর্তৃক

অপদস্থ অবমাননার শিকার হয় এবং জেবুন্নেছা জেনারেল হাসপাতালের এমডি নুর মোহাম্মদ হান্নান এই স্বেচ্ছায় রক্তদাতা এ.জে.এম হাফিজ তানভীর কে মারধরের হুমকি দেয় এবং পরবর্তীতে ২৯ ফেব্রুয়ারি রাতে সোনাইমুড়ী উপজেলার জয়াগ বাজারে জেবুন্নেছা জেনারেল হাসপাতালের এমডি নুর মোহাম্মদ হান্নান ভাড়াটিয়া সন্ত্রাসী আলমগীর (২৮) ফারুক (২৬) এসে অতর্কিত হামলা করে বেধড় মারধর করে। পরে বাজারের আশেপাশের লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

এই ব্যাপারে জানতে জেবুন্নেছা জেনারেল হাসপাতালের এমডি নুর মোহাম্মদ হান্নানের ব্যক্তিগত মোবাইল নাম্বার (০১৭১৫৪৮২৪৬১) বারবার যোগাযোগ করার চেষ্টা ও করলে সংযোগ দেওয়া সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দিদারুল আলমের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন কিছু সামাজিক উন্নয়ন ও স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন থেকে আমাদের কাছে একটা লিখিত অভিযোগ এসেছে আমরা অতিদ্রুত এই বিষয়ে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.