চাটখিল পৌরসভার কয়েকটি ওয়ার্ডে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

প্রধানমন্ত্রী ঘোষিত নগদ মানবিক সহায়তা প্রদানে

250

করোনাকালীন সময়ে মানবিক সহায়তা কর্মসূচীর তালিকা প্রণয়নে নগদ ২ হাজার ৫ শত টাকা প্রদানে চাটখিল পৌরসভার কয়েকটি ওয়ার্ডে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গলবার এ বিষয়ে নোয়াখালী জেলা প্রশাসকের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে জানা যায়, চাটখিল পৌরসভার ৯টি ওয়ার্ডে ১২৭০ জনের যে তালিকা প্রস্তুত করা হয়েছে এ তালিকায় কয়েকটি ওয়ার্ডে অস্বচ্ছল পরিবারের পরিবর্তে অনেক স্বচ্ছল পরিবারের নাম অন্তর্ভূক্ত করা হয়েছে। এদের মধ্যে সরকারি কর্মকর্তা, শিক্ষক, স্বচ্ছল ব্যবসায়ী, আমেরিকা প্রবাসীসহ সম্পদশালীদের নাম অন্তর্ভূক্ত করা হয়েছে। এছাড়া অনেক ভূয়া নাম ব্যবহার করে কাউন্সিলরদের মোবাইল নাম্বার ব্যবহার করার অভিযোগ রয়েছে। চাটখিল পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম কুদ্দুসের স্ত্রী এর নাম রয়েছে ২৫০০ টাকার এ তালিকায় এবং ঐ ওয়ার্ডের আব্দুল আউয়ালের নাম অন্তর্ভূক্ত থাকলেও মোবাইল নাম্বার দেওয়া হয়েছে কাউন্সিলর গোলাম কুদ্দুসের।

অভিযোগে আরো জানা যায়, ১নং ওয়ার্ড থেকে ৬নং ওয়ার্ড এবং ৮নং ওয়ার্ডের ১১৬ জনের নাম অন্তর্ভূক্ত করা হয়েছে। সরকারি বিধি মোতাবেক তাদের নাম অন্তর্ভূক্ত হতে পারে না। সম্পূর্ণ বেআইনিভাবে তাদের থেকে সুবিধা নিয়ে তাদের নাম অন্তর্ভূক্ত করা হয়েছে এবং সুবিধা প্রাপ্তদের তালিকা প্রকাশ্যে পৌরসভা কার্যালয়ে টাঙ্গানোর নিয়ম থাকলেও তা মানা হয়নি।

অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে ৫নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম কুদ্দুস মোবাইল নাম্বার থাকার সত্যতা স্বীকার করে বলেন, সংরক্ষিত নারী সাংসদ ফরিদা খানম সাকী’র পক্ষ থেকে ২০ জনের একটি নামের তালিকা দেয়া হয়, সেখানে আমার অজান্তে আমার নম্বরটি ব্যবহার করা হয়। তার আগামীর প্রতিদ্বন্দ্বি ব্যবসায়ী সাজ্জাদ বিন ইউছুফ এটি করেছেন বলে তিনি জানান। তিনি আরো জানান, তাকে হেয় প্রতিপন্ন করার জন্য এটি করা হয়েছে। চার সেশনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন, অত্যন্ত সুনামের সহিত কাজ করেছেন।

এ ব্যাপারে চাটখিল পৌরসভার মেয়র মোহাম্মদ উল্যা পাটোয়ারীর সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, সরকারি বিধিমালা অনুযায়ী তালিকা প্রস্তুত করা হয়েছে, অনিয়ম বা দুর্নীতির প্রশ্নই আসে না। প্রশাসনের তদন্তের ব্যাপারে জানতে চাইলে তিনি আরও জানান, আমরা এ তদন্তকে স্বাগত জানাই।

নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.