করোনাকে জয় করেছেন চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা

কৃতজ্ঞতা প্রকাশ করেছেন চাটখিলের শ্রেণি-পেশার সকলের প্রতি

123

করোনাকে জয় করেছে চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম। তিনি বলেছেন, ‘করোনাকে ভয় নয়, আক্রান্ত হলে মনোবল শক্ত রেখে একে করতে হবে জয়।’

শনিবার (১৩ জুন) দুপুরে চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলামের করোনা পরীক্ষার তৃতীয় নমুনা পরীক্ষার ফলাফল ‘নেগেটিভ’ এসেছে এবং তিনি এখন পুরোপুরি সুস্থ আছেন বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার খন্দকার মোশতাক আহমেদ।

ওসি আনোয়ারুল ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ব্যক্তিগত আইডিতে এই বিষয়ে একটি স্ট্যাটাস দিয়ে জানান,

’’আলহামদুলিল্লাহ মহান রবের রহমতে তৃতীয় নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ। মাননীয় পুলিশ সুপারসহ উর্দ্ধতন সকল অফিসার, চাটখিলের জনপ্রতিনিধি ও জনগণ, সহকর্মী, ডাক্তার, সাংবাদিকবৃন্দ যারা এই দুঃসময়ে মনোবল শক্ত রাখার জন্য আমাকে সাহস দিয়েছেন, সকলের কাছে কৃতজ্ঞ’’।

উল্লেখ্য বাংলাদেশে করোনাভাইরাস গত ৮ মার্চ প্রথম শনাক্ত হয় তখন থেকে করোনাবিরোধী যুদ্ধে মাঠে সক্রিয় থেকে নানা পদক্ষেপসহ সচেতনতার সকল কার্যক্রম মানা ও ঢাকা, নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন জেলা থেকে আসা লোকজনকে হোম কোয়ান্টেনে থাকতে বাধ্য করার। স্থানীয় জনসাধারণকে করোনা প্রাদুর্ভাব সম্পর্কে সচেতনতামূলক দিকনির্দেশনা দেওয়াসহ কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপের কারণে দীর্ঘদিন করনা মুক্ত ছিল চাটখিল উপজেলা।

চাটখিলে সর্বপ্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৭ মে, তখন সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিতকরণ, কর্মহীন হয়ে পড়া মানুষের মধ্যে ত্রাণ সরবরাহ, আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন, আক্রান্ত হওয়া মানুষদের খোঁজখবর নেওয়া, সহ ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করে গেছেন তিনি। এসব কাজ করতে গিয়ে গত ২৮ মে নিজেই করোনাভাইরাসে আক্রান্ত হন। তারপর থেকে থানার কোয়ার্টারে নিজ বাসায় থেকেই চিকিৎসা নিয়েছেন। ১৫ দিন ঘরে চিকিৎসা নেওয়ার পর দুই দফা পরীক্ষা করে ফলাফল আসে নেগেটিভ। পরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গতকাল শনিবার তাঁকে ছাড়পত্র দেন।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলামে ব্যাপারে জানতে চাইলে স্থানীয় সাংবাদিক কামরুল কানন বলেন, আমরা দেখেছি সারাদেশ যখন করোনার দাপটে কাঁপছে, ঠিক তখন মানবতার হাত বাড়িয়ে দরিদ্র ও অসহায় ব্যক্তিদের পাশে দাঁড়িয়েছেন তিনি। কাজ শেষে অবসর পেলেই তিনি ছুটে যেতেন মানবতার কল্যাণে। চাটখিল থানায় যোগদানের পর থেকে আইন শৃঙ্খলা, চুরি ডাকাতি, নারী নির্যাতন, মাদক, গাঁজা ইয়াবাসহ সকল অবৈধ কর্মকান্ড শক্ত হাতে দমন করে জনগণের দৃষ্টিতে এক মহানায়ক হয়ে গেছেন। তাই তিনি করোনায় আক্রান্ত এই খবর ছড়িয়ে পড়ার পর থেকেই চাটখিলের জনগণ বিভিন্ন মসজিদ-মাদ্রাসায় দোয়ার মাধ্যমে তার রোগমুক্তি কামনা করা হয়।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.