বেগমগঞ্জের হাসানহাট স্কুলের ৭০ জন শিক্ষার্থী অসুস্থ, ৩৮ জন হাসপাতালে

197

নোয়াখালীর বেগমগঞ্জে হাসানহাট উচ্চবিদ্যালয় ও হাসানহাট প্রাথমিক বিদ্যালয়ে আজ দুপুরে ক্লাশ চলাকালীন প্রায় ৭০ জন ছাত্রী হঠ্যাৎ অসুস্থ হয়ে পড়ে। এর মধ্যে ৩৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ঘটনায় আতঙ্কিত হয়ে পড়ে পুরো হাসপাতালের ডাক্তার ও সাধারণ রোগীরা।
বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বিএসসি সিদ্দীক জানান, ‘আজ দুপুরে হঠাৎ করে বিদ্যালয়ের একছাত্রী অসুস্থতা অনুভব করলে তাকে স্থানীয়ভাবে চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। এরপর থেকে এক-এক করে প্রায় ৬০-৭০ জন ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। পরে বিকালের দিকে যারা তুলনায় কম অসুস্থ ছিলো প্রাথমিক চিকিৎসা শেষে আমরা তাদের বাড়িয়ে পাঠিয়ে দেই বাকি ছাত্রীদের হাসপাতালে ভর্তি করিয়েছি।
নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল চিকিৎসক (আরএমও) আবদুল আজিম জানান, এই পর্যন্ত ৩৮ জন ছাত্রীকে আমরা ভর্তি করিয়েছি। তাদের চিকিৎসা চলছে, সবাই উন্নতির দিকে। আমরা প্রাথমিকভাবে ধারণা করছি রোগটা ম্যাস হিস্ট্রিয়া হতে পারে। আশা করছি আগামীকালের মধ্যে সবাই সুস্থ হয়ে যাবে।

আরও পড়ুন

দাখিল পরিক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা দিল চাটখিল কামিল মাদ্রাসা।

চাটখিলে দাখিল পরিক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

Comments are closed.