দক্ষিণ এশিয়ায় বেকারত্বের হার সর্বনিম্নে বাংলাদেশ

বর্তমানে বাংলাদেশের কর্মজীবী মানুষের সংখ্যা মাত্র ৬ কোটি ২৫ লাখ।

249
মডেল- ইমামুল হামান তোহা

২২ জানুয়ারী ২০১৮ইং আন্তর্জাতিক শ্রম সংস্থা (ILO) WORLD EMPLOYMENT AND SOCIAL OUTLOOK:TRENDS 2018 শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশ করে। প্রতিবেদন অনুযায়ী –

  • ২০১৭ সালে বৈশ্বিক বেকারত্বের হার ৫.৬% এবং কেবল বেকার মানুষের সংখ্যা ১৯ কোটি ২০ লাখ।
  •  বর্তমানে বাংলাদেশের কর্মজীবী মানুষের সংখ্যা মাত্র ৬ কোটি ২৫ লাখ।
  • দক্ষিণ এশিায় বেকারের হার ২০১৬ সালের হিসাব অনুযায়ী-
  • ভুটান:২.৪%, নেপাল: ৩.১%, ভারত: ৩.৫%, পকিস্তান: ৩.৮%, শ্রীলঙ্কা: ৪.৪%, বালাদেশ: ৪.৪%

এদিকে বাংলাদেশে বেকারের হার ২০১০ সাল থেকে আশঙ্কাজনক ভাবে ক্রমান্বয়ে কেবল বেড়েই চলেছে! ২০১০: ৩.৪%, ২০১১: ৩.৭%, ২০১২: ৩.৯%, ২০১৩: ৪.৪%, ২০১৪: ৪.৪%, ২০১৫: ৪.৪%।

এছাড়া ২০১৩,২০১৪,২০১৫ এই তিন সালেই বেকারত্বের হার ছিলো অপরিবর্তীত ৪.৪%।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.