‘স্টুডেন্টস্ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব চাটখিল উপজেলা’র উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

164

‘স্টুডেন্টস্ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব চাটখিল উপজেলা’র উদ্যোগে গত ২৮ মে রাজধানীর একটি রেস্টুরেন্টে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সংগঠনের বর্তমান সভাপতি শাহরিন হোসেন রানা’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ সুজনের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে ঢাকায় উচ্চশিক্ষায় অধ্যয়নরত চাটখিল উপজেলার বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী, সংগঠনের সাবেক ও বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্যগণ এবং চাটখিল উপজেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উপস্থিত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন সাবেক সাংসদ ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তিনি বলেন, ‘জাতি গঠনে ছাত্রদের ভূমিকা অপরিহার্য ও ঐতিহাসিক। উচ্চশিক্ষায় অধ্যয়নরত ছাত্ররা দলমত নির্বিশেষে সবার সাথে পরামর্শের আলোকে চাটখিল তথা সমগ্র বাংলাদেশে একটি আলোকিত জাতি উপহার দিতে পারবে বলে আমার বিশ্বাস’। তিনি আরও বলেন, ‘শিক্ষা বিস্তারে স্টুডেন্টস্ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব চাটখিল উপজেলা সমগ্র বাংলাদেশে একটি অনুকরণীয় সংগঠন হওয়ার যোগ্যতা রাখে।’
সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আই ই ম গোলাম কিবরিয়া বলেন, ‘ছাত্র-ছাত্রীদের কল্যাণে স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন অব চাটখিল উপজেলা এর ভূমিকা প্রশংসনীয়।’
বিশিষ্ট সমাজসেবক ও শিল্পপতি ফরিদ আহমেদ ভুঁইয়া বলেন, ‘সামাজিক সংগঠন নেতৃত্ব বিকাশে সহায়তা করে। তাই ছাত্র-ছাত্রীদের পড়ালেখার পাশাপাশি সামাজিক সংগঠনগুলোতে অংশগ্রহণ করা অত্যন্ত জরুরি।’
এছাড়া আরও বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয়ের সাবেক সচিব মোহাম্মদ কায়কোবাদ, সিটি ব্যাংকের সাবেক চেয়ারম্যান সালেহ আহমেদ চৌধুরী, চাটখিল পাঁচগাঁও মাহবুব সরকারি কলেজ অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি ও কনভেয়র গ্রুপের চেয়ারম্যান কবির আহমেদ মুন্সী, তেজগাঁও কলেজের সাবেক উপাধ্যক্ষ ড. শফিকুল ইসলাম, চাটখিল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সাজ্জাদ আহমেদ চৌধুরী, চাটখিল পাঁচগাঁও মাহবুব সরকারি কলেজ অ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি ও ২৬নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন।
এছাড়াও সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি বদরুদ্দৌজা খোকন, সাধারণ সম্পাদক ইলিয়াস মাহমুদ সোহাগ, সাবেক সভাপতি আমির হোসেন, সাবেক সভাপতি গাজি আরিফ, সাবেক সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ সবুজ, সাবেক সভাপতি মাহমুদুল হাসান, সাবেক সহসভাপতি আব্দুর রহিমসহ চাটখিলের অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ সংগঠনের দীর্ঘ ২০ বছরের সাফল্যের পর্যালোচনা করেন এবং ভবিষ্যতে সংগঠনের সাথে থেকে চাটখিলের শিক্ষার উন্নয়নে ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.