শালিস না মানায় রাস্তায় ব্যারিকেড দিলেন আ.লীগ নেতা

251

নোয়াখালীর সদর উপজেলার দাদপুর ইউনিয়নের দমাদপুর গ্রামে পারিবারিক জায়গা-জমির বিরোধের পক্ষপাতমূলক শালিস না মানায় স্থানীয় ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বিরুদ্ধে একপক্ষের বাড়ির চলাচলের পথে ব্যারিকেড দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার দুপুরে স্থানীয় বাট বাড়ির ভুক্তভোগী সাইফুল ইসলাম বাদী হয়ে সুধারাম থানায় দাদপুর ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মমিন উদ্দিন, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শাহ আলম, ছিদ্দিক উল্যাহ ও আলা উদ্দিনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

সাইফুল ইসলাম অভিযোগ করেন, তার চাচার সঙ্গে তাদের পারিবারিক কিছু জায়গা-জমির বণ্টন নিয়ে সমস্যা ছিল। বিষয়টি গ্রাম্য সালিশে মীমাংসার জন্য তারা রাজি হন। কিন্তু তাদের পাশের বাড়ির বাসিন্দা ও সালিশদার স্থানীয় ইউপি সদস্য মমিন উদ্দিন, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শাহ আলমসহ কয়েকজন সালিশে পক্ষপাতমূলক কথা বলায় তারা আপত্তি জানান। এতে উত্তেজিত হয়ে ইউপি সদস্য মমিন সাইফুলদের গালমন্দ করেন। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে বাগবিতণ্ডার সৃষ্টি হয়।

এর জের ধরে সোমবার বেলা ১১টার দিকে সালিশের বিষয়কে কেন্দ্র করে সাইফুলদের বাড়ির চলাচলের পথে কাঠ ও বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে আটকে দেন। এতে ওই বাড়ির প্রায় ১৫ পরিবারের শতাধিক লোকজন অবরুদ্ধ হয়ে আছেন। চলাচলের পথে ব্যারিকেড দেয়ার পরও ইউপি সদস্য ও তার লোকজন তাদের বিভিন্ন হুমকি দিয়ে আসছে। থানা পুলিশকে জানালে তাদেরকে ইয়াবার মামলায় ফাঁসিয়ে দেবে বলেও হুমকি দিচ্ছে বলে জানান সাইফুল ইসলাম।

স্থানীয় ইউপি সদস্য মমিন উদ্দিন বলেন, তারা সমাজ মানে না। সালিশদার মুরুব্বিদের সঙ্গে অশোভন আচরণ করে। তাই তাদের শিক্ষা দেয়ার জন্য সালিশদারদের সিদ্ধান্তে ব্যারিকেড দেয়া হয়েছে। তারা যদি অশোভন আচরণের জন্য সালিশদারদের কাছে ক্ষমা চায়, তবে তাদের পথ খুলে দেয়া হবে।

এ বিষয়ে সুধারাম থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সাইফুর রহমান বলেন, বাড়ির চলাচলের পথে ব্যারিকেড দেয়ার একটি অভিযোগ পাওয়ার পরপরই স্থানীয় ইউপি সদস্যকে ফোনে ব্যারিকেড তুলে দেয়ার জন্য বলা হয়েছে। বিরোধের বিষয়টি মীমাংসার জন্য উভয়পক্ষকে থানায় আসতে বলা হয়েছে। এরপর থেকে ইউপি সদস্য ফোন রিসিভ করছেন না। বুধবার সকালে আমি নিজে ঘটনাস্থলে গিয়ে ব্যারিকেড তুলে দিয়ে আসব।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Comments are closed.