লক্ষ্মীপুরে নির্যাতনের শিকার ফাতেমা : শেষ পর্যন্ত ঠাঁই হল হাসপাতালে

106

৩ বছর বয়সে আসল বাবা-মাকে হারান ফাতেমা আক্তার (২২)। এর পর পাশ্ববর্তী চরমনসা গ্রামের গোলাম মাওলা ও আমেনা দম্পত্তি তাদের মেয়ের অভাব পূরণে ফাতেমাকে পালক হিসেবে নেন। ২০১৫ সালে এক সরকারি কর্মচারীর কাজে তার বিয়েও দেন তারা। ওই সংসারে একটি কন্যা সন্তান জম্ম লাভ করে। যার বয়সও এখন ৩ বছর। পালক কন্যা বিয়ে করে কিছু পায়নি এমন ভাবনায় স্বামী মাহবুবের নির্যাতন আর অপবাদের তোড়ে সংসার টিকাতে পারেননি ফাতেমা। তাই বাধ্য হয়ে ফিরে যান পালক বাবা-মায়ের কাছে।

কিন্তু বিধি বাম সেখানে পালক বাবা-মার কাছেও ফাতেমার ঠাঁই মিলছেনা এখন। প্লাস দিয়ে টেনে শরীরের বিভিন্ন স্থানে থেতলানো আর রড দিয়ে পিটিয়ে নির্মম নির্যাতন করা হয়েছে তাকে। পালক বাবা-মা ও ৩ ভাই মিলে অমানবিক এ নির্যাতন চালান বলে গণমাধ্যমের কাছে অভিযোগ করেন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকা ভিকটিম ফাতেমা। ঘটনাটি লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চর মনসা গ্রামের।

হাসপাতালে চিকিৎসাধীন ফাতেমা কান্নাজড়িত কন্ঠে আরো বলেন, স্থানীয় ওয়াপদা অফিস সংলগ্ন তাদের মুল বাড়ি। প্রকৃত বাবা মৃত নুরুল ইসলাম। তার ৩ বছর বয়সে বাবা ও মা মারা যান।
এরপর তাকে পালক হিসেবে নিয়ে যান পাশ্ববর্তী চরমনসা গ্রামের গোলাম মাওলা। তকেই বাবা হিসেবে জানতো সে। ৪ ভাই ও মা আমেনাসহ সেখানেই বড় হয়েছেন ফাতেমা। তবে তারা তাকে গৃহপরিচারিকা হিসেবে খাটাতো। ২০১৫ সালে সরকারি কর্মচারি (লক্ষ্মীপুর আদালত) মাহবুবের সঙ্গে আমার বিয়ে হয়। পরে একটি কন্যা সন্তানও আসে তাদের সংসারে। কিন্তু বাবা-মায়ের পালক কন্যা জানতে পেরে বিভিন্ন সময়ে তার স্বামী তাকে মারধর করতো বলে জানায়।

এক পর্যায়ে মিথ্যা অপবাদ তুলে ফাতেমাকে মৌখিক তালাক দেয় তার স্বামী। কিন্তু কাবিনের সাড়ে ৩ লাখ টাকাও এখনো ফাতেমাকে বুঝিয়ে দেয়া হয়নি। বাধ্য হয়ে পালক বাবার বাড়ীতে গেলে সেখানে বাবা-মা ও ৪ ভাই তাকে ঠাঁই দেয়নি। ফলে ৩ বছরের কন্যা সন্তান নিয়ে গ্রামে প্রাইভেট পড়িয়ে জীবন যাপন করছেন বলে জানান। অন্যের দয়ার আশ্রয়ে থাকছেন পালক বাবার বাড়ীতে। এমতাবস্থায় শনিবার সকালে তার শিশু তাদের (পালক বাবার) উঠানে প্রস্রাব করাকে কেন্দ্র করে বাবা গোলাম মাওলা, ভাই বাবলু, আজিজ ও আতিক তাকে নির্যাতন করে। পরে আশে পাশের লোকজন এসে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত গোলাম মাওলা বলেন, তার মায়ের সাথে খারাপ আচরন করার কারণে তাকে মারধর করা হয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একে এম আজিজুর রহমান মিয়া বলেন, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.