রহস্যে ঘেরা দক্ষিণ অফ্রিকায় নিখোঁজ বাংলাদেশি সেই চার যুবক

দিন-দিন পরিবারে উৎকন্ঠা বাড়ছে

137

দক্ষিণ আফ্রিকার ফ্রি স্টেট প্রভিংসের উইনবার্গ থেকে নিখোঁজ চার বাংলাদেশী ব্যবসায়ী সন্ধান এখনো মিলেনি।

নিখোঁজের আট দিন পেরিয়ে গেলেও স্থানীয় পুলিশ এখনো কোন তথ্য দিতে পারেনি তাদের ব্যাপারে। স্বজনদের কাছেও কোন ধরণের খবর নেই বলে জানিয়েছেন একজন স্থানীয় কমিউনিটি নেতা।

গত ৪-৫ দিন আগে যদিও শোনা যায়, এই ৪ জন বাংলাদেশি লেনসন মেনডেলা পুলিশ স্টেশনে রয়েছেন বলে বিভিন্ন সোশ্যাল মিডিয়াসহ সকল প্রবাসীরা প্রচার প্রচারণায় ব্যস্ত হয়ে ওঠে। এই বিষয় নিয়ে তদন্ত করে দেখেন আসলেই তারা লেনসন মেনডেলা পুলিশ স্টেশনে ছিল কিনা?

তাহলে তারা কোথায়? এখনো পর্যন্ত বাংলাদেশি নাগরিক এই চারজন বাংলাদেশি দক্ষিণ আফ্রিকার মাটিতে নিখোঁজ অবস্থায় রয়েছেন। কিন্তু একটি সেলফোন থেকে কয়েকদিন আগে লেনসন মেনডেলা পুলিশ স্টেশনে রয়েছে বলে যে কথাটি উঠেছে সেই ব্যক্তি ছিল একজন নাইজেরিয়ান নাগরিক। পরবর্তীতে যদিও এই চার বাংলাদেশির আত্মীয় স্বজনের সাথে বিভিন্ন রকম কথাবার্তা হয়। বর্তমানে নাইজেরিয়ান নাগরিকের মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে। যত দিন যাচ্ছে ততোই পরিবারে উৎকণ্ঠা বাড়ছে। এই ঘটনায় দক্ষিণ আফ্রিকার একটি অনলাইন পত্রিকা আজ ফলাও করে নিউজ প্রচার করেছে।

উল্লেখ্য যে, নিখোঁজ হওয়া যুবক চারজন হলেন বেগমগঞ্জের সাইফুল ইসলাম, বেগমগঞ্জের দূর্গাপুরের মুহাম্মদ ফরহাদ, সিলেট জেলার রাসেল ও নোয়াখালীর চাটখিলের মহসিন। মহসিনের বাড়ি চাটখিল উপজেলার রামনারায়নপুর ইউনিয়নের ঘোমাতলী গ্রামের ডাক্তার বাড়ি।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.