নোয়াখালীর অশ্বদিয়ায় অবৈধ উত্তোলিত বালু নিলামে বিক্রি

41

নোয়াখালী সদর উপজেলার অশ্বদিয়া ইউনিয়নে কৃষি জমি থেকে অবৈধভাবে উত্তোলিত বালু উন্মুক্ত নিলামে ভ্যাট ও করসহ ৮ লক্ষ ৩ হাজার ৭৭৩ টাকা বিক্রি করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার সকালে উপজেলার দক্ষিণ নাজিরপুর গ্রামের তিন ভাইয়ের দোকানে ওই ভিটি বালু উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও নিলাম কমিটির আহবায়ক ফারহানা জাহান উপমা, সহকারী কমিশনার (ভূমি) ও নিলাম কমিটির সদস্য সচিব মোহাম্মদ জাকারিয়া, উপজেলা প্রকৌশলী মো. আমিরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, স্থানীয় চেয়ারম্যান গোলাম হোসেন বাবলু।

সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জাকারিয়া বলেন, উপজেলার অশ্বদিয়া ইউনিয়নের গোপীবল্লবপুর ও তিন ভাইয়ের দোকান নামক স্থানে কৃষি জমি থেকে অবৈধভাবে ভিটি বালু উত্তোলনের খবর পেয়ে গত ১৩ আগস্ট মোবাইল কোর্ট পরিচালনা করে বালু উত্তোলনের মেশিন ও পাইপ ধবংস করা হয়। একই সাথে অবৈধভাবে উত্তোলিত বালু জব্দ করা হয়। পরবর্তীতে বিজ্ঞ জেলা ম্যাজিষ্ট্রেট কর্তৃক অনুমোদিত মুল্যায়ন কমিটি সরেজমিন তদন্ত করে জব্দকৃত বালুর মূল্যায়ন প্রতিবেদন দাখিল করলে তা উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ফারহানা জাহান উপমা বলেন, কৃষি জমি থেকে অবৈধ উপায়ে কোন ধরনের বালু উত্তোলন করতে দেওয়া হবে না। অবৈধ উপায়ে বালু উত্তোলনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যহত থাকবে।

আরও পড়ুন

নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেছেন সহকারী প্রোগ্রামার,ইউআইটিআরসিই, ব্যানবেইস মো.জহির উদ্দিন।

নারায়নপুর আর কে উচ্চবিদ্যালয়ের কমিটি গঠন,আবু তালেব সদস্য নির্বাচিত

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

Comments are closed.