বাল্য বিয়ে বন্ধ করতে স্কুল ছাত্রী সাথীর গায়ে হলুদের অনুষ্ঠানে চাটখিলের ইউএনও হাজির

185

নোয়াখালীর চাটখিলে মঙ্গলবার বিকেলে পৌর সভার ৬ নং ওয়ার্ডের বাসিন্দা ও কামিল মাদ্রাসার ৭ম শ্রেণির ছাত্রী সাথী আক্তারে (১৪) গায়ে হলুদের অনুষ্ঠানের প্রস্তুতী প্রায় শেষ।বিয়ের গেট,রঙ্গিন বাতি, স্টেজ  সহ সবই ঠিকঠাক। বুধবার নির্ধারিত ছিল বিয়ের। পাত্র রামগঞ্জ উপজেলার ভোলাকোট ইউনিয়নের মোহাম্মদ লিটন।পেশায় টাইলস মিস্ত্রী। খবর পেয়েই সাথীদের বাড়িতে হাজির চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিদারুল আলম।বন্ধ করে দিলেন মাত্র ১৪ বছর বয়সী সাথীর গায়ে হলুদসহ বাল্য বিয়ের সকল কার্যক্রম। এর আগে সাথীর সহপাঠি ও মাদ্রাসার শিক্ষার্থীরা তার বিয়ে ঠেকাতে সাথীদের বাড়িতে বিক্ষোভ মিছিল সহকারে জড়ো হয়।

খোঁজ নিয়ে জানা যায়, সাথীর বাবা আবদুলের বাড়ি সুবর্নচর উপজেলার চর জব্বরে। তিনি স্বপরিবারে চাটখিলে ভাড়া বাসায় থাকেন এবং স্থানীয় একটি মাংশের দোকানে কাজ করেন।
এ সময় ইউএনওর সাথে ছিলেন,উপজেলা ভাইস চেয়ারম্যান আলী তাহের ইভু, সহকারী কমিশনার (ভূমি) উম্মে কুলছুম মনি, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা মিজানুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা জহুর আহমেদ, চাটখিল কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মফিজুল ইসলাম, চাটখিল সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক আবু তৈয়ব, সাংবাদিক মামুন হোসেন ,কামরুল কানন,সাইফুল ইসলাম রিয়াদ প্রমূখ।
ইউএনও দিদারুল আলম আলোকিত চাটখিলকে  জানালেন, মুজিব বর্ষে চাটখিল উপজেলাকে বাল্য বিয়ে মুক্ত করার কর্মসূচী নিয়েছে তার প্রশাসন।
প্রসঙ্গত যে,এই নিয়ে গত কয়েকদিনেই ৩ টি বাল্য বিয়ে প্রতিরোধ করেছেন চাটখিল উপজেলা প্রশাসন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.