বাজেটে ৪ সেক্টরে আ.লীগের প্রযুক্তি বিষয়ক উপকমিটির ৪৩ সুপারিশ

28

আগামী ২০২২-২৩ অর্থবছরের বাজেটে চারটি সেক্টরে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি ৪৩টি আলাদা সুপারিশ করেছে।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির গঠিত বিশেষজ্ঞ টাস্কফোর্সের মতামতের ভিত্তিতে সড়ক পরিবহন ও সেতু, আইসিটি, জ্বালানি এবং বিদ্যুৎ সেক্টরে এই ৪৩টি সুপারিশমালা দেওয়া হয়।

 

 

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য সচিব এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর স্বাক্ষরিত এই সুপারিশগুলো সরকারের মন্ত্রণালয়ে পাঠানো হয়।

এ বিষয়ে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, আমাদের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির পক্ষ থেকে আগামী ২০২২-২৩ অর্থবছরের বাজেটে সড়ক পরিবহন ও সেতু, আইসিটি, জ্বালানি এবং বিদ্যুৎ সেক্টরে সুপারিশমালা দিয়েছি। এই সুপারিশগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘ভিশন ২০৪১’ ও ‘ডেল্টা প্ল্যান ২১০০’ সফলভাবে বাস্তবায়নের সহায়ক ভূমিকা পালন করবে বলে আমরা আশা করি।

তিনি বলেন, আমাদের সুপারিশগুলো দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে জমা দিয়েছি এবং উনার পরামর্শক্রমে অর্থ মন্ত্রণালয়েও পাঠিয়েছি।

ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘ডিজিটাল বাংলাদেশ’ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সুদূরপ্রসারী পরিকল্পনায় একটি তথ্যপ্রযুক্তি নির্ভর জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণের মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবে বিশ্বকে নেতৃত্ব দিতে আমরা নিজেদের প্রস্তুত করছি। তাই এই সুপারিশগুলো সরকারের কাছে আমরা পাঠিয়েছি।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.