বদলে গেছে সোনাইমুড়ী থানা পুলিশের সেবার ধরণ

92

পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুকের নির্দেশনায় নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেনের নেতৃত্বে বদলে গেছে নোয়াখালীর সকল থানায় পুলিশের সেবার ধরণ।

এরই ধারাবাহিকতায় সোনাইমুড়ী থানার ওসি আব্দুস সামাদ পুলিশি সেবা সাধারণ মানুষের কাছে পৌছে দিতে বেশ কিছু উদ্যোগ নিয়েছেন, তিনি থানার প্রধান ফটকে ইতিপূর্বে জিডি, অভিযোগ, পুলিশ ক্লিয়ারেন্স, পাসপোর্ট ভিআর, চাকুরির ভিআরসহ যে কোন পুলিশি সেবা গ্রহণ করতে টাকা লাগেনা এমন লেখা সম্বলিত ব্যানার, পেস্টুন ঝুলিয়ে দেন। যার ফলে থানা এরিয়ায় দালাল দৌরাত্ম নেই বললেই চলে। তার এমন পদক্ষেপে আইনগত সেবা নিতে আসা সাধারণ মানুষ উৎফুল্ল, করছেন অনেক প্রশংসাও, তিনি প্রতিদিন ডিউটি’রত অফিসার ও প্রহরীর কাছে খোঁজ নেন কোন মানুষের সাথে খারাপ ব্যবহার করা হয়েছে কিনা। এর ফলে থানায় কর্মরত সব পুলিশের মধ্যে সাধারণ মানুষের প্রতি ভাল ব্যবহার করার মানসিকতা সৃষ্টি হয়েছে।

থানায় সেবা নিতে আসা একাধিক জনসাধারণ জানান, সোনাইমুড়ী থানায় অভিযোগ নিয়ে গেলে ডিউটি অফিসাররা মনোযোগ সহকারে ভুক্তভোগীদের কথা শুনে অভিযোগ লিখে নেন। কোন ধরণের টাকা ছাড়াই অফিসাররা তা গ্রহণ করে আইনগত ব্যবস্থা নিয়ে থাকেন।

উপজেলার রথি গ্রামের হতদরিদ্র আমির হোসেন মিয়া জানান, তিনি প্রভাবশালী প্রতিবেশী দ্বারা দীর্ঘদিন ধরে নির্যাতিত হয়ে আসছেন। এই বিষয়ে থানায় অভিযোগ করলে ওসি আব্দুস সামাদ নিজে তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেন। তিনি যোগদানের পর থেকে কোন টাকা পয়সা লেনদেন ছাড়াই মানুষ নিরন্তর সেবা পাচ্ছে। এলাকায় মাদক নিয়ন্ত্রন, সন্ত্রাস নির্মুলসহ নানা কাজে ওসি আব্দুস সামাদ তথা সোনাইমুড়ী থানা ব্যাপক প্রশংসিত হচ্ছে।

ওসি আব্দুস সামাদ জানান, ডিআইজি মহাদয়ের নির্দেশনা মতে থানায় এসে মানুষ যাতে সর্বোচ্চ সেবা পায় সে চেষ্টায় করে যাচ্ছি। আগামীতে সেবার মান বৃদ্ধি করার জন্য তিনি সকলে সহযোগিতা কামনা করেন।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.