ফেনীস্থ ৪ বিজিবি’র ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

50

ফেনীস্থ ৪ বিজিবি’র ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুরে জেলার জায়লস্করস্থ বিজিবি’র সদর দপ্তরে এ উপলক্ষে প্রীতিভোজের আয়োজন করা হয়।

বিজিবি ৪ অধিনায়ক লে. কর্ণেল নাহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সেক্টর সদর দপ্তরের উপ মহাপরিচালক ও সেক্টর কমান্ডার কর্ণেল আবু মোহাম্মদ মহিউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

এছাড়া উপস্থিত ছিলেন ফেনীর পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী, সিভিল সার্জন ডা. মোঃ নিয়াতুজ্জামান, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান, ফেনী পৌর মেয়র হাজী আলা উদ্দিন প্রমুখ।

দিবসের কর্মসূচীর মধ্যে ছিলো পতাকা উত্তোলন, বিশেষ দরবার, প্রীতিভোজ, খেলাধুলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান ও বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সি আবদুর রউফ ও বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ পরিবারকে উপহার প্রদান।

বিজিবি দিবসের অনুষ্ঠানে ৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর অধিনায়ক লে. কর্ণেল মো. নাহিদুজ্জামান গত এক বছরে ফেনীতে বিজিবির কর্মকান্ডের বিবরণ তুলে ধরেন। তিনি জানান, ফেনীতে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে গত এক বছরে ২৫ কোটি টাকা মূল্যের চোরাচালানি মালামাল এবং একশত ৫২ জন চোরাকরবারীকে আটক করা হয়েছে।

জানা যায়, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে এই ব্যাটালিয়ন প্রত্যক্ষভাবে অংশগ্রহণ করে ব্যাটালিয়নের বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সি আবদুর রউফ ও বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ তাদের অমূল্য প্রাণ উৎসর্গ করে বীরশ্রেষ্ঠ খেতাবে ভূষিত হন। দুইজন বীরশ্রেষ্ঠ হওয়ায় এই ব্যাটালিয়ন ‘বীরশ্রেষ্ঠের ব্যাটালিয়ন’ হিসেবে পরিচিতি লাভ করে।

অনুষ্ঠানে বীরশ্রেষ্ঠের পরিবারের সদস্যদের মাঝে উপহার সামগ্রী তুলে দেন অতিথিবৃন্দ।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.