প্রথম রমজানে এতিম-ওলামাদের নিয়ে বিএনপির ইফতার

54

দেশে করোনা মহামারি পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ২ বছর পর আবারও ইফতারের আয়োজন করেছে বিএনপি। রোববার (৩ এপ্রিল) রাজধানীর লেডিস ক্লাবে এতিম ও ওলামা মশায়েখদের সম্মানে বিএনপি এই ইফতার মাহফিলের আয়োজন করে।

বিএনপির ইফতারে তেজগাঁও মহিলা মাদরাসা, শান্তিনগর মহিলা মাদরাসা ও এতিমখানা, ফার্মগেট মহিলা মাদরাসা ও এতিমখানা এবং ফকিরাপুল এতিমখানার মোট ২শর মতো শিক্ষার্থী অংশ নেয়। ইফতার শুরুর আগে বিভিন্ন টেবিল ঘুরে আগতদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন বিএনপি মহাসচিব।

 

 

বিএনপির নেতারা বলেন, সাধারণত প্রতি বছর প্রথম রমজানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপস্থিতিতে ওলামা মশায়েখ ও এতিমদের সম্মানে বিএনপির এই ইফতার অনুষ্ঠান হতো। কিন্তু ২০১৭ সালে রমজানে খালেদা জিয়া লন্ডনে থাকার কারণে ইফতার আয়োজনে অংশ নিতে পারেনি। এরপর ২০১৮ সালে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা সাজা হলে ২০১৮ এবং ২০১৯ সালে রমজানে তিনি কারাগারে ছিলেন। এরপর ২০২০ সাল থেকে দেশে করোনা মহামারি দেখা দিলে বিএনপির ইফতার আয়োজন বন্ধ থাকে। আর এই বছর বিএনপি ইফতারের আয়োজন করলেও সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে কারামুক্ত থাকা খালেদা জিয়া ইফতারে অংশ নিতে পারেননি।

ইফতারের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারেনি। এলপিজি গ্যাসের দাম আবারও বেড়েছে। তারা দেশ পরিচালনায় ব্যর্থ হয়েছে। দুর্ভাগ্যজনকভাবে গণতন্ত্রকে সম্পূর্ণভাবে হত্যা করে আজকে দেশে একটা ভয়াবহ অবস্থা সৃষ্টি করেছে তারা।

দ্রব্যমূল্য অস্বাভাবিক বৃদ্ধির কারণে রমজানেও দেশের মানুষ স্বস্তিতে নেই উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আমরা ভেবেছিলাম রমজানে দ্রব্যমূল্য কমবে। না কমলেও বাড়বে না। কিন্তু প্রত্যেকটি জিনিসের দাম অস্বাভাবিকভাবে বেড়েছে।

বিএনপির মহাসচিব বলেন, রমজানে আল্লাহর কাছে দোয়া করি যেন খালেদা জিয়াকে মুক্ত করে আনতে পারি। তিনি যেন সুস্থ হন। তারেক রহমানকে ফিরিয়ে আনতে পারি। গণতন্ত্র পুনরুদ্ধার করতে পারি।

 

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, আব্দুল কাইয়ুম, সহ ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল বারী ড্যানী, চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার, চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার ও শায়রুল কবির খান প্রমুখ।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.