নোয়াখালী সদরের ১৯৮টি প্রাথমিক বিদ্যালয়ের পরিবেশ নিশ্চিতকরণের উদ্যোগ

268

শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে ঐক্য প্রক্রিয়ায় নোয়াখালী সদরের ১৯৮টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ নিশ্চিতকরণের উদ্যোগ নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মো.আরিফুল ইসলাম সরদার।

শনিবার (০৬ অক্টোবর) দিনব্যাপি উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যান তিনি। এসময় আরিফুল ইসলাম সরদার বিদ্যালয়ে স্থাপনকৃত সততার দোকান, মহানুভবতার দেওয়াল, টয়লেটের পরিবেশ, শ্রেণীকক্ষ, আগুন নিয়ন্ত্রনের বালুভর্তি বালতি সহ বিদ্যালয়ের আঙ্গিনা ঘুরে দেখেন।

উপজেলা নির্বাহী অফিসারের প্রাথমিক বিদ্যায়ল পরিদর্শনে দৃর্শমান ছিলো চরউরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনের সময় ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র সাইফুল ইসলামের অনুপস্থিতি। ওই ছাত্র বিদ্যালয়ে না আসায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালমা ইমামকে সাথে নিয়ে তার বাড়িতে গিয়ে অভিভাবক এবং সাইফুলকে বুঝিয়ে বিদ্যালয়ে নিয়ে আসেন। এসময় তিনি বিদ্যালয়ের সুন্দর পরিবেশ দেখে প্রধান শিক্ষক সালমা ইমাম সহ অন্যান্য শিক্ষকদের ধন্যবাদ জানান।

এছাড়া আরিফুল ইসলাম সরদার হায়দার মিয়ারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে সেখানে ছাত্র-ছাত্রীদের এলোমেলো পরিবেশ দেখে নিজ হাতে কয়েক জন ছাত্রের শার্টের বুতাম লাগিয়ে দেন এবং কয়েক ছাত্রীর মাথার চুল চিরুনী দিয়ে সাজিয়ে দেন। ওই বিদ্যালয়ের টয়লেটের পরিবেশ নোংরা দেখে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

নুরজাহান মেমোরিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বৃক্ষরোপনের পর বিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে ঐক্যের চিত্র পরিদর্শন করেন আরিফুল ইসলাম সরদার।

নলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, হায়দার মিয়ারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়, পূর্ব এওজবালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, চরউরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নুরজাহান মেমোরিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা জানান, আরিফুল ইসলাম সরদার সদর উপজেলায় যোগদানের পর সর্ব প্রথম প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে সেতু বন্ধন তৈরী করেন। পরে তিনি নিজ উদ্যোগে উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে সততার দোকান, মহানুভবতার দেওয়াল, টয়লেটের পরিছন্নতা, শ্রেণীকক্ষের পরিবেশ নিশ্চিতকরণে কাজ শুরু করেন।

শিক্ষকরা জানান, উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে বর্তমানে তাদের প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে ঐক্য প্রক্রিয়ায় শিক্ষার পরিবেশ তৈরী হয়েছে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.