নোয়াখালী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনে লড়বে ৫১ জন

38

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ১৩৫৫ টি আসনের বিপরীতে অনলাইনে আবেদন জমা পড়েছে ৬৮৭৪৩ টি।

সে অনুযায়ী এই বছর প্রতিটি আসনের বিপরীতে ৫১ জন ভর্তিচ্ছু লড়বে।

শুক্রবার (১৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এ তথ্য জানান।

তিনি জানান, এ বছর ‘এ’ ইউনিটে ২০ হাজার ৩০৪, ‘বি’ ইউনিটে ১৭ হাজার ৫৩২, ‘সি’ ইউনিটে ৮ হাজার ২৪৮, ‘ডি’ ইউনিটে ১৪ হাজার ২৪২, ‘ই’ ইউনিটে ৪ হাজার ৬৯৯ ও ‘এফ’ ইউনিটে ৩ হাজার ৭১৮ জন শিক্ষার্থী আবেদন করেছে।

উল্লেখ্য, এবার ভর্তি পরীক্ষায় আবেদন গত বছরের তুলনায় কমে গেছে। গত বছর আবেদন হয়েছিল ৭০২৯৮ টি। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://nstu.edu.bd/admission থেকে জানা যাবে।

গত ৫ সেপ্টেম্বর থেকে ভর্তি আবেদন শুরু হয়ে শেষ হয় ১৭ অক্টোবর। ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে ১ এবং ২ নভেম্বর।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.