নোয়াখালীতে মঞ্চস্থ হলো ‘বিভীষিকা’

25

মুজিব শতবর্ষ ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ও নোয়াখালী শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় নোয়াখালীতে মঞ্চস্থ হলো মুক্তিযুদ্ধভিত্তিক নাটক ‘বিভীষিকা’।

শুক্রবার (১ এপ্রিল) সন্ধ্যায় নোয়াখালীর সোনাপুর বধ্যভূমি সংলগ্ন আহাম্মদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে নাটকটি মঞ্চস্থ হয়।

 

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী ভার্চুয়ালি এর উদ্বোধন করেন। এ সময় নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইসরাত সাদমীন, জেলা কালচারাল অফিসার মোহাম্মদ ফয়েজ উল্লাহসহ জেলার বীর মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক কর্মী ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূচনা বক্তব্যে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেন, ‘স্বাধীনতা পরবর্তী বিভিন্ন শাসকগোষ্ঠী মহান মুক্তিযুদ্ধের স্মৃতি মুছে ফেলতে তৎপর হয়েছিল। কিন্তু লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা মানুষের হৃদয়ে আছে বলেই আজও আমরা দেশমাতৃকার শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। স্বাধীনতাবিরোধী কোনো অপশক্তি ভবিষ্যতে যাতে মুক্তিযুদ্ধ নিয়ে কোনো বিতর্কের সৃষ্টি না করতে পারে সেজন্য সবাইকে সোচ্চার হতে হবে।’

 

নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান তার বক্তব্যে বলেন, শিল্পকলা একাডেমির এ ধরনের আয়োজনকে সাধুবাদ জানাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘদিন লড়াই করে ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের ইতিহাস আমাদের সামনে তুলে ধরার চেষ্টা করছেন। আগামী প্রজন্ম মুক্তিযুদ্ধের আদর্শকে অন্তরে ধারণ করে দেশকে এগিয়ে নিবে এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলবে এটাই আমাদের লক্ষ্য।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.