নোয়াখালীতে নদী ভাঙন এলাকা পরিদর্শন করেছেন জেলা প্রশাসক খোরশেদ আলম খান

59

নোয়াখালীর কোম্পানীগঞ্জ, সুবর্ণচর ও হাতিয়া উপজেলার নদী ভাঙন এলাকা পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান। এসময় তিনি নদী ভাঙনে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ, মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপন ও করোনা ভাইরাসের সংক্রমন রোধে জনগনের মাঝে মাস্ক বিতরণ করেন তিনি।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত তিনি নদী ভাঙনকৃত কোম্পানীগঞ্জের চরএলাহী, সুবর্ণচরের সৈয়দ বাজার ও হাতিয়ার জনতা বাজার এলাকা পরিদর্শন করেন।

জেলা প্রশাসক বলেন, নদী ভাঙন রোধে সরকার সল্প ও দীর্ঘ মেয়াদি বিভিন্ন পরিকল্পনা গ্রহন করছে। মেঘনা নদীর তীরে ভাঙন প্রতিরোধ ১০কিলোমিটার বাঁধ নির্মান করা হবে।

এসময় উপস্থিত ছিলেন নোয়াখালী পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুল আহাদ, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. জিয়াউল হক মীর, সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার ইবনুল হাসান ইভান, হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম ও স্থানীয় জনপ্রতিনিধিগণ।

এদিকে দুপুরে নদী ভাঙন থেকে রক্ষা পেতে সরকারের হস্তক্ষেপ কামনা করে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের সৈয়দপুর বাজারে মানববন্ধন করে ভাঙনে ক্ষতিগ্রস্থ কয়েকশ মানুষ।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.