নোয়াখালীতে ছনগাঁও প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ গ্যালারির উদ্বোধন

56

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার ছনগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ গ্যালারির উদ্বোধন করা হয়েছে। সোমবার (২৫ নভেম্বর) দুপুরের দিকে নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস ফিতা কেটে এ গ্যালারির আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন।

এসময় সোনাইমুড়ী উপজেলা নির্বাহি কর্মকর্তা টিনা পাল, শিক্ষা অফিসার খগেন্দ্র চন্দ্র সরকার, সহকারি শিক্ষা অফিসার ইমরান আহম্মেদ, সোনাইুমুড়ী অন্ধ কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক ও বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভুইয়া, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল্যাহ আল মামুনসহ শিক্ষক –শিক্ষিকা এবং স্থাণীয় অভিবাবকগন উপস্থিত ছিলেন।

এর আগে জেলা প্রশাসক তন্ময় দাস বিদ্যালয়টি ঘুরে দেখেন এবং প্রাক প্রাথমিক শিশুদের পরিবেশনায় ছড়া গান শোনেন ছনাগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের গ্যালারীর জন্য বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভুইয়া তাঁর ব্যাক্তিগত পক্ষ থেক বিশটি বই প্রদান করেন।

জেলা প্রশাসক তন্ময় দাস বলেন, মহান বিজয় দিবসের প্রক্কালে সোনাইমুড়ীর ছনগাঁও প্রাথমিক বিদ্যালয়ের এধরনের চমৎকার উদ্যোগে অভিভুত। একটি বিদ্যালয়ের আন্তরিকতা ,চেস্টা ও দেশপ্রেম থাকে তাহলে কি না করতে পারে তার অনন্য দৃষ্টান্ত এ বিদ্যালয়। বিশেষ করে বঙ্গবন্ধুকে জানো মুক্তিযুদ্ধকে জানো।

মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিটি শিশুকে উদ্বুদ্ধ করতে হবে ,তাদেরকে বিশ্বাসি করে তুলতে হবে এবং দেশের উন্নয়নে তারা যেনো নিজেদের সমর্পণ করে এ শিক্ষা তাদের দিতে হবে। এ ধরনের উদ্যোগ সমগ্র নোয়াখালী সাড়ে বারোশত বিদ্যালয়ে করা হবে। যে চেতানার বিশ্বাসে বাংলাদেশ গড়েছে সে চেতানার বিশ্বাসে ভিত্তিতে সকল নাগরিক আগামী বাংলাদেশ বিনির্মান করতে এটি আমাদের লক্ষ্য।

এমন উদ্যোগের জন্য জেলা প্রশাসক ছনগাঁও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল্ল্যাহ আল মামুনকে বিশেষ ধন্যবাদ জানান।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.