নোবিপ্রবি উপাচার্যকে স্বপরিবারে হত্যার হুমকি

80

অপরিচিত নাম্বার থেকে ফোন কলে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. মো দিদার-উল-আলমের কাছ থেকে চাঁদা দাবী করেছে অজ্ঞাত ব্যক্তি। এসময় টাকা দিতে অসম্মতি জানালে ওপার থেকে তাঁকে স্বপরিবারে হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ ড. মো. দিদার-উল-আলমের। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে তিনি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

আজ বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম নিউজ স্ট্রিম ২৪ কে উক্ত ঘটনা জানিয়েছেন। তিনি বলেন, গত ১৮ আগস্ট (মঙ্গলবার) ০১৮২৬৭৫২৬১৪ নাম্বার থেকে ফোন কলে নিজেকে সর্বহারা জলদস্যু নেতা মহিউদ্দিন পরিচয় দিয়ে আমার কাছ চাঁদা দাবী করেন। এসময় টাকা দিতে অস্বীকার করলে মহিউদ্দিন নামধারী ওই ব্যক্তি আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং স্বপরিবারে হত্যার হুমকি দেয় ।

ড. মো দিদার-উল -আলম বলেন, এ ঘটনায় নিরাপত্তার জন্য তিনি ধানমন্ডি মডেল থানায় তাৎক্ষণিক একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। এতে জীবননাশের হুমকি প্রদানকারী ব্যক্তির বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেছেন।

উপাচার্য বলেন, ধানমন্ডি মডেল থানার অফিসার ইনচার্জ ইকরাম আলী মিয়া ফোন ট্র্যাকিং করে জানতে পেরেছেন এই নাম্বারটি ঢাকার পল্লবী থানার নেটওয়ার্কের অধীনে রয়েছে। তবে এ পর্যন্ত দোষীদের সাব্যস্ত করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

এই ঘটনার কিছু দিন পরেই গত মঙ্গলবার (১ সেপ্টেম্বর) নোবিপ্রবি উপাচার্যের ব্যক্তিগত ফেসবুক আইডি হ্যাক করা হয়েছে। তার আইডি থেকে পরিচিত কয়েকজনকে ইনবক্সে ম্যাসেজ দিয়ে (০১৮৮৯৬৭৭২৬৪) উক্ত নম্বরের বিকাশে ২ হাজার টাকা পাঠাতে বলা হয়েছে।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তার মাধ্যমে আইডি হ্যাকের বিষয়টি জানিয়ে দিয়ে উক্ত আইডির ম্যাসেজ এড়িয়ে যেতে অনুরোধ করেন উপাচার্য। এবং উপাচার্যের মান ক্ষুন্ন করায় তার ব্যক্তিগত সচিব আবু জুবায়ের নোয়াখালীর সুধারাম থানায় একটি সাধারণ ডায়েরি করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.