দর্শনার্থীদের উপচেপড়া ভিড়ে মুখরিত নোয়াখালীর উন্নয়ন মেলা

124

উন্নয়ন মেলার শেষ দিনেও বিভিন্ন বয়স ও শ্রেণী-পেশার মানুষের উপচেপড়া ভিড়ে মুখরিত নোয়াখালীর উন্নয়ন মেলা। বিভিন্ন ক্ষেত্রে সরকারের অগ্রগতি ও উন্নয়নের চিত্র তুলে ধরেছে মেলায় অংশ নেয়া ৮৫টি স্টল।

নোয়াখালী জেলা প্রশাসন আয়োজিত চতুর্থ জাতীয় উন্নয়ন মেলার শেষ দিন শনিবার (০৬ অক্টোবর) দর্শনার্থীরা বিভিন্ন দপ্তরের সেবা গ্রহণ করতে ভিড় জমিয়েছেন মেলায়।

নোয়াখালী জিলা স্কুল মাঠে এ মেলার আয়োজন করা হয়েছিলো। রাত 8টায় মেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।

এতে জেলা প্রশাসক তন্ময় দাসের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট শিহাব উদ্দিন শাহীন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ) আবদুর রউফ মন্ডল, স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. মাসুদ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রসাসক (সার্বিক) মো: আবু ইউসুফ, সদর উপজেলা নির্বাহী অফিসার মো.আরিফুল ইসলাম সরদার প্রমুখ উপস্থিত থাকবেন।

মেলায় আগত ইমাম উদ্দিন আজাদ নামের এক দর্শনার্থী বলেন, এখানে এসে আমরা সরকারি ও বে-সরকারি সব দফতরের কোন কোন অফিস কি কি ধরনের সেবা দিয়ে থাকে, কিভাবে সেবা পেতে পারি ইত্যাদি বিষয়ে জানতে পেরেছি।

জেলা প্রশাসক তন্ময় দাস বলেন, মেলার মূল উদ্দেশ্য দেশের চলমান উন্নয়ন সাফল্যকে জনগণের সামনে তুলে ধরে সরকারের উন্নয়ন কাজের সঙ্গে সম্পৃক্ত করা। পাশাপাশি সরকারের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ও সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনে সরকারের সাফল্য প্রচার এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে জনগণকে উদ্বুদ্ধ করা।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Comments are closed.