চাটখিল থানার চিত্র বদলে দিয়েছে ওসি আনোয়ারুল ইসলাম

249

পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য চাটখিল থানার বিভিন্ন ইউনিয়নে ’আপনার ওসি‘ ব্যানারে দিনব্যাপী এলাকার লোকজনের অভিযোগ শুনেন। তাৎক্ষণিক ভাবে ব্যবস্থা গ্রহণ করেন চাটখিল থানায় ওসি আনোয়ারুল ইসলাম।

এ ব্যাপারে চাটখিল থানার ওসি. আনোয়ারুল ইসলাম জানান, ‘আপনার ওসি’ কার্যক্রমের মাধ্যমে এলাকার লোকজন থানায় না গিয়ে নিজ এলাকায় সরাসরি ওসি’র সাথে কথা বলতে পারবেন।

তিনি আরো জানান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুকের নির্দেশনায় নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেনের নেতৃত্বে ‘আপনার ওসি‘ কার্যক্রম পরিচালনাকে আরো সহজ করেছে।

সরজমিনে গিয়ে দেখা যায় যে, স্থানীয়রা পুলিশের এই সেবা পেয়ে দারুণ খুশি।

প্রবীন ব্যক্তি রুহুল আমিন বলেন, আমরা থানায় যেতে যেখানে ভয়ে থাকতাম সেখানে ওসি সাহেব নিজেই আমার বাড়ির সামনে এসে হাসি মুখে আমাদের সমস্যার কথা শুনছেন, সমাধান করছেন। যুবক শাকিলের ভাষায় পুলিশ যে জনগণের সত্যিকারের বন্ধু তার সফল বাস্তবায়ন হচ্ছে পুলিশের এই মহতী উদ্যোগ।

এদিকে চাটখিল থানায় ওসি আনোয়ারুল ইসলামের যোগদানের পর থেকে কোন টাকা পয়সা লেনদেন ছাড়াই মানুষ নিরন্তর সেবা পাচ্ছে থানায়। সাধারণ মানুষের অভিযোগ মনযোগ দিয়ে শোনা এবং তাৎক্ষণিকভাবে ব্যবস্থাগ্রহণ, প্রতি জুমায় বিভিন্ন মসজিদে, সভা সেমিনারে, ওয়াজ মাহফিলে মাদক, সন্ত্রাসে, ইভটিজিং, জঙ্গিবাদ বিরোধী বক্তব্য দিয়ে প্রচলিত পুলিশিং ধারণাকে বদলে দিয়ে এলাকায় মাদক নিয়ন্ত্রণ, সন্ত্রাস নির্মুলসহ নানা জনহীতকর কাজে ওসি আনোয়ারুল ইসলাম তথা চাটখিল থানার ভূমিকা ব্যাপক প্রশংসিত হচ্ছে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.