চাটখিল উপজেলা বন অফিসের বেহাল দশা, ঝুঁকি নিয়ে কার্যক্রম চলাচ্ছে কর্মকর্তারা

200

৩০ বছর পূর্বে নির্মিত নোয়াখালী জেলার চাটখিল উপজেলা বন অফিসের বেহাল দশা। এটি সংস্কার ও নির্মানে কোন পদক্ষেপ গ্রহন করছেন না কর্তৃপক্ষ। এখানে কর্মরতগন জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত কার্যক্রম পরিচালনা ক
সরজমিনে গিয়ে খোঁজ খবর নিয়ে জানা যায়, চাটখিল উপজেলা পরিষদ কমপাউন্ডের ভিতরে ১৯৮৯ সালে চাটখিল উপজেলা বন অফিসটি নির্মাণ করা হয়। এ অফিসটি টিনের দোচালা এবং টিনের বারান্দা। অফিসের কর্মকর্তা কর্মচারীগণ পার্টিশন দিয়ে ০৩ রুম করা হয়েছে। এই অফিসটি বর্তমানে জীর্ণশীর্ণ অবস্থা। চালের টিনগুলো সম্পূর্নভাবে নষ্ট হয়ে গেছে। বারান্দার একই অবস্থা। এর ভেড়া ও খুটিগুলো নষ্ট হয়ে গেছে। বৃষ্টি আসলে অফিসে পানি পড়ে। দিনের বেলায় সূর্যের আলো ভিতরে ঢুকে। অফিসে আসবাবপত্রগুলো একই অবস্থা। এতে করে বন বিভাগের কাগজপত্র অফিসে না রেখে বন কর্মকর্তার বাস-ভবনে প্রয়োজনীয় কাগজপত্র সংরক্ষণ করা হচ্ছে। অফিসের ভিতরে বসাই যাচ্ছে না। মাঝে মধ্যে অফিসের বারান্দায় কাজকর্ম কার্যক্রম পরিচালনা করেন কর্মরতগন। বর্ষার মৌসুমে অফিসে ২ থেকে আড়াই ফুট পানি হয়। বারান্দা ঢুবে থাকে। অফিসের সামনে নার্সারীগুলোর চারা নষ্ট হয়ে যায়। এতে প্রতিবছর অনেক টাকা লোকসান হয়।

অফিসটি ব্যবহার উপযোগী করার জন্য সংস্কার অথবা নতুন করে নির্মাণ করা জরুরী হয়ে পড়েছে। উপজেলা বন কর্মকর্তা বদরুল আলম জানান, অফিসের জীর্নশীর্ন অবস্থার বিবরণ তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন এবং এটি সংস্কার এর জন্য তিনি স্থানীয় জনপ্রতিনিধিদের শরণাপন্ন হয়েছেন। কিন্তু কোন কাজ হয়নি। এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য এইচ এম ইব্রাহীম জানান, উপজেলা বন অফিসের সংস্কার অথবা নির্মাণের জন্য তিনি দ্রুত ব্যবস্থা গ্রহন করবেন।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Comments are closed.