চাটখিলে ঝুঁকিপূর্ণ ভবনে পাঠদান, আতঙ্কে শিক্ষার্থীরা

256

নোয়াখালীর চাটখিলের খিলপাড়া ইউনিয়নে শ্রীরায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি ঝুঁকিপূর্ণ ভবনে পাঠদান করানো হচ্ছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, শ্রীরায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ ভবনটি ১৯৯৫-১৯৯৬ অর্থবছরে এলজিইডি কর্তৃক নির্মাণ করা হয়েছে। ভবনটির বর্তমান যে অবস্থা তাতে যে কোনো মুহূর্তে ভবনটি ধসে পড়তে পারে।

ভবনটির ৪টি কক্ষে ৩য়, ৪র্থ শ্রেণির ছাত্র-ছাত্রীদের পাঠদান করা হয়। প্রতিনিয়ত কক্ষের উপরের অংশ থেকে প্লাস্টারগুলো খসে পড়ছে।

এ ব্যাপারে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সফিউল কবির জানান, বিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ ভবনটির ব্যাপারে উপজেলা শিক্ষা অফিস ও উপজেলা প্রকৌশলী কার্যালয়ে জানানো হয়েছে। কিন্তু কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

এলাকার জনসাধারণ বিষয়টি নিয়ে আশংঙ্কা প্রকাশ করে বলেন,আমাদের বাচ্চারা এই বিদ্যালয়ে পড়াশোনা করতে যায় কিন্তু ভবনটির যে অবস্থা যেকোনো সময় একটি দূর্ঘটনা ঘটতে পারে।তারা ভবনটি পুননির্মাণের দাবি জানান।

এ ব্যাপারে চাটখিল উপজেলা প্রকৌশলী রাহাত আমিন পাটোয়ারী জানান, শ্রীরায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ ভবনটির তদন্ত করা হয়েছে। জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.