ইউএনও’র বদলির খবরে অশ্রুসিক্ত চাটখিলবাসী

145
নোয়াখালীর চাটখিল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া গত ০৪ আগস্ট ২০২২ সালে সরকারি দায়িত্ব পালন করতে এসে সব শ্রেণি-পেশার মানুষের মন জয় করে গেলেন। তার বদলির খবর শুনে অনেকেই অশ্রু সংবরণ করতে পারেননি। তার মেধা ও কর্মদক্ষতা দিয়ে অল্প সময়ের মধ্যে চাটখিল উপজেলাবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছিলেন। যখনই কোথাও কোনো সংকট দেখেছেন তিনি ছুটে গেছেন। পাশে দাঁড়িয়েছেন সবার বিপদ-আপদে। প্রশাসনের কর্তা-ব্যক্তি ছাড়াও চাটখিল উপজেলার সাধারণ মানুষদের আস্থার জায়গায় ছিলেন ইউএনও মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া।
চাটখিল উপজেলার এক ব্যবসায়ী বলেন, ইউএনও স্যার চাটখিলে যোগদান করে বিভিন্ন সরকারি দপ্তরগুলোতে ঘুষ দুর্নীতি মুক্ত রাখতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে গেছেন। আমার চোখে তিনি একজন সফল ইউএনও।
স্থানীয় এক সংবাদকর্মী বলেন, এমন মানবিক গুণসম্পন্ন ইউএনও’র কথা ভোলা যায় না। তার সততা, কর্মনিষ্ঠায় আমি মুগ্ধ। তার মতো ইউএনও যদি প্রতিটি উপজেলায় থাকতো তাহলে মানুষ অতি সহজে সেবা পেত।
বিদায়ী চাটখিল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া বলেন, চাটখিল উপজেলায় যে কাজ করেছি তা সবই সম্ভব হয়েছে এলাকার সাধারণ মানুষ ও সহকর্মীদের সহায়তায়।
তিনি বলেন, যে কাজটি করেছি আন্তরিকতা ও বিশ্বস্ততার সঙ্গে করার চেষ্টা করেছি। বদলি তো চাকরিরই অংশ। তবে চাটখিলবাসীর মন জয় করতে পেরেছি এটাই বড় পাওয়া।
এইদিকে চাটখিল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সারাদেশে ইউএনও’দের বদলিজনিত কারণে চলে যাচ্ছেন এ খবর শুনে কাঁদতে কাঁদতে চোখের জল মুছতে দেখা গেছে এক বীর মুক্তিযোদ্ধাকে। শুধু বীর মুক্তিযোদ্ধা নয় ইউএনও’র সহকর্মী, সাংবাদিক এবং সুশীল সমাজের বেশিরভাগ মানুষের চোখেই ছিল জল। আবেগ থামাতে না পেরে কেঁদে ফেলেন অনেকেই। ইউএনও মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়ার বদলির খবরে চাটখিলে তৈরি হয় আবেগঘন এক পরিবেশ।
উল্লেখ্য, চাটখিলের বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতি সংরক্ষণে ইউএনও মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া গ্রহণ করেছিলেন বীরত্বগাথা প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে চাটখিলের জীবিত প্রায় সকল মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন বিভিন্ন স্মৃতি সংরক্ষণ করা হয়। এছাড়াও বিগত এক বছরে তিনি অংশগ্রহণ করেছিলেন ব্যাপক সামাজিক কাজে এবং সহায়তা করেছেন চাটখিলের সকল শ্রেণীর সমাজকর্মীদের।
আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.