চাটখিলে কোরআন তিলাওয়াত প্রতিযোগিতার আয়োজন

 রমজান উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগ

224

পবিত্র মাহে রমজান উপলক্ষে নোয়াখালীর চাটখিলে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে কোরআন তিলাওয়াত প্রতিযোগিতা।

বৃহস্পতিবার (৩০মার্চ) সকাল ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়ার সভাপত্বিতে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে কোরআন তিলাওয়াত প্রতিযোগিতা-২০২৩ আয়োজনের বিষয়ে উপ-কমিটিসমূহ ও সম্মানিত বিচারকমন্ডলীসহ প্রস্তুতিমূলক সভার আয়োজন করেন।

এতে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহসানুল হক চৌধুরী, সমাজসেবা অফিসার মো: আলী হোসেন, ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন ইউনিয়ন প্রতিনিধিগণ ও বিভিন্ন মাদ্রাসার শিক্ষক এবং হাফেজগণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, পৌরসভা এবং সকল ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়, সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, নূরানী মাদ্রাসা, আলিয়া মাদ্রাসা, কওমি মাদ্রাসা ও উন্মুক্ত পর্যায়ে সর্বসাধারণের মধ্যে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সকল বিজয়ীকে পুরস্কার ও সনদপত্র প্রদান করা হবে। ইউনিয়ন ভিত্তিক প্রতিযোগিতা সম্পন্নপূর্বক উপজেলা পর্যায়ে চুড়ান্ত প্রতিযোগিতা সম্পন্ন হবে। সকল প্রতিষ্ঠানের একই সময় সকাল দশটায় নির্ধারণ করা হয়েছে।

প্রত্যেক ইউনিয়নের সময়সূচি ও নির্ধারিত স্থান নির্ণয় করা হয়েছে :

২ এপ্রিল : ১নং সাহাপুর ইউপির সোমপাড়া উচ্চ বিদ্যালয় ও ২নং রামনারায়নপুর ইউপির রামনারায়নপুর উচ্চ বিদ্যালয়।

৩ এপ্রিল : ৩নং পরকোট ইউপির দশঘরিয়া উচ্চ বিদ্যালয় ও ৪নং বদলকোট ইউপির বদলকোট উচ্চ বিদ্যালয়

৪ এপ্রিল : ৫নং মোহাম্মদপুর ইউপির কামালপুর মো. হাশেম উচ্চ বিদ্যালয় ও ৬নং পাচঁগাও ইউপির পাঁচগাঁও বালিকা উচ্চ বিদ্যালয়

৫ এপ্রিল : ৭নং হাটপুকুরিয়ার হাটপুকুরিয়া উচ্চ বিদ্যালয় ও ৮নং নোয়াখলা ইউপির কড়িহাটি ছালেমিয়া ফাজিল মাদরাসা

৬ এপ্রিল : ৯নং খিলপাড়া ইউপির খিলপাড়া উচ্চ বিদ্যালয় এবং চাটখিল পৌরসভার চাটখিল কামিল মাদরাসায় অনুষ্ঠিত হবে। উপজেলা পর্যায়ে ফাইনাল প্রতিযোগিতা হবে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে।

ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধি আব্দুল কুদ্দুছ বলেন, চাটখিল উপজেলা নিবার্হী কর্মকর্তার এই আয়োজনে আমরা অনেক আনন্দিত। এভাবে বাংলাদেশের প্রত্যেক উপজেলায় কোরআন তিলাওয়াতের প্রতিযোগিতা হলে ধর্মপ্রাণ সকল মুসলমানদের ভিতর বিশুদ্ধ কোরআন শিক্ষার চাহিদা তৈরি হবে।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.