চাটখিলে আওয়ামী লীগের পাঁচ নেতাকে নিয়ে ফেসবুকে মিথ্যা প্রচারণা

অপরাধী চিহ্নিত করতে তদন্তে নেমেছে পুলিশ

351

চাটখিল উপজেলার নোয়াখলা ইউনিয়ন পূর্বাঞ্চলের ডাক সাইটে পাঁচ নেতাকে নিয়ে ফেসবুকে কামাল হোসেন নামক ফেক আইডি থেকে মিথ্যা প্রচারণার অভিযোগ পাওয়া গেছে। সে আইডি থেকে স্থানীয় ইউপি মেম্বার ও আওয়ামী লীগ নেতা জাফর আহম্মদ, সাবেক মেম্বার জামাল উদ্দিন, নুরুল ইসলাম উদীয়মান আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন ও তাবারক উল্যাহ নোমানের নামে চাল চুরির অপবাদ নিয়ে উদ্দেশ্যমূলক মিথ্যা প্রচারণা চালাতে দেখা যায়।

এ ঘটনায় তারা বৃহস্পতিবার চাটখিল থানায় অভিযোগ করলে পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে।

অপপ্রচারকারী ফেসকুক আইডিটি অনুসন্ধান করে দেখা যায় যে, কামাল হোসেন আইডি প্রোফাইলে নিজেকে সাংবাদিক দাবি করে সে লিখে সে কাজ করে প্রথম আলোতে আবার লিখা সে কাজ করে নোয়াখলা ইউনিয়ন পরিষদে। একই সাথে আইডিটিতে প্রোপাইল ছবিতে সরকারি লগো ব্যবহার করতে দেখা যায়।

এ প্রসঙ্গে স্থানীয় সাংবাদিক কামরুল কানন বলেন, এই নামে এবং এই পরিচয়ে পুরো নোয়াখালী ও তার আশপাশে কোন সাংবাদিক নেই এবং উক্ত ব্যক্তিদের বিরুদ্ধে উল্লেখিত অভিযোগের নুন্যতম সাংবাদিকদের কাছে নেই।

এই মিথ্যা অপবাদের শিকার একজন মাদারশেড একাডেমীর ব্যবস্থাপনা পরিচালক ও আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন বলেন, অপরাধের ধারে কাছেও না থেকে এমন অপপ্রচারে তিনি বিব্রত। তবে তিনি পুলিশের প্রতি আস্থা জানিয়ে বলেছেন, নিশ্চয়ই অতি অল্প সময়েই অপপ্রচারকারী ধরা পড়বেই।

পুলিশ বলেছে, তারা ফেক আইডির পেছনে কাজ করাদের চিন্থিত করতে কাজ শুরু করে দিয়েছে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.