চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের কার্যকরী কমিটি গঠিত

153


কমিটি গঠন ও গঠনতন্ত্র অনুমোদনের লক্ষে চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের উন্মুক্ত আলোচনা সভা শনিবার (২১ জুলাই) সন্ধ্যে ৭টায় চট্টগ্রাম প্রেস ক্লাব ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

সভায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেছেন, সাংবাদিকতা একটি চলমান পেশা। প্রতিনিয়ত সাংবাদিকদের ঘটনা প্রবাহ জানতে নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। সাংবাদিকতা পেশাকে দক্ষ করে গড়ে তুলতে একটি কার্যকরী সংগঠন বিভিন্ন ভাবে অবদান রাখতে পারে। তবে এক্ষেত্রে সাংবাদিকদের আরো পরিশ্রমি এবং পেশার প্রতি দায়িত্বশীল হতে হবে।

সংগঠনের কার্যকরী কমিটির সভাপতি কাজী আবুল মনসুরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিএফইউজে যুগ্ম সম্পাদক মহসীন কাজী, দৈনিক ইত্তেফাক ব্যুরো প্রধান সালাউদ্দিন রেজা, সিনিয়র সাংবাদিক জুবায়ের সিদ্দিকী, যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান জামশেদুর রহমান চৌধুরী, জনকণ্ঠের হাসান নাসির, সাংবাদিক শামসুল হুদা মিন্টু, চট্টগ্রাম প্রেস ক্লাবের প্রাক্তন সমাজ সেবা সম্পাদক আইয়ুব আলী, বাংলা নিউজের আল রহমান, আর টিভি চট্টগ্রামের ব্যুরো প্রধান সরোয়ার আমিন বাবু প্রমুখ।

বক্তব্যে বিএফইউজে যুগ্ম সম্পাদক মহসীন কাজী বলেন, শুরু থেকে সচ্ছ ও বিবাদ মুক্ত মনোভাব নিয়ে সম্মিলিত প্রয়াস একটি সংগঠনকে কার্যকরী করতে পারে। সাংবাদিকদের সংগঠনের ক্ষেত্রে সেটা আরো বেশি প্রযোজ্য। মাঠ পর্যায়ে কর্মরত তরুণ সাংবাদিকদের দক্ষ পেশাদারী মনোভাব গড়ে তোলার আহব্বান জানান।

সভায় গঠনতন্ত্র পাঠ করেন, আহব্বায়ক কমিটির সদস্য খোরশেদুল আলম শামীম। সাধারণ সদস্যদের উপস্থিত মতামতের ভিত্তিতে কাজী আবুল মনসুরকে সভাপতি ও আলীউর রহমানকে সাধারণ সম্পাদক করে আগামি দুই বছরের জন্য ১৫ সদস্যের একটি কার্যকরী কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন, নিরুপম দাশ গুপ্ত সিনিয়র সহ-সভাপতি, আলমগীর অপু সহ-সভাপতি, গোলাম মাওলা মুরাদ যুগ্ম সম্পাদক, আইয়ুব আলী অর্থ সম্পাদক, আবদুল্লাহ ফারুক সাংগঠনিক সম্পাদক, লোকমান চৌধুরী ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক, সারোয়ার আমিন বাবু আন্তর্জাতিক যোগাযোগ ও গবেষণা সম্পাদক, আজিজুল কদির প্রচার ও প্রকাশনা সম্পাদক, লতিফা আনসারী রুনা সমাজ কল্যান সম্পাদক, নির্বাহী সদস্যরা হলেন, সামশুল হুদা মিন্টু, দেবদুলাল ভৌমিক, আবুল হাসনাত ও জামসেদুর রহমান চৌধুরী।

উল্লেখ্য, ৩ ডিসেম্বর ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠনের প্রায় ৮ মাসের মাথা পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠন হলো। এতে চট্টগ্রামে কর্মরত রিপোর্টারদের মাঝে ব্যাপক উৎসাহ, উদ্দীপনা পরিলক্ষিত হয়।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.