করোনা মহামারীতে মানুষের জন্য কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম

ক্ষতিগ্রস্ত ৩০ হাজার মানুষের মাঝে খাদ্যসহায়তা প্রদান

131

করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে নোয়াখালী-১ সংসদীয় আসন তথা চাটখিল ও সোনাইমুড়ী উপজেলায় ব্যক্তিগত ও আজিজা ফাউন্ডেশনের অর্থায়নে মুক্তিযোদ্ধা, ইমাম-মুয়াজ্জিন, কৃষক, দলীয় নেতা-কর্মী, সাংস্কৃতিককর্মী, নোয়াখালী জেলা প্রশাসক কার্যলয়, পুলিশ সুপার কার্যলয়, সাংবাদিক, স্কাউট শিশু ও শ্রমিকসহ করোনায় ক্ষতিগ্রস্ত ৩০ হাজার মানুষের মাঝে খাদ্যসহায়তা বিতরণ করেছেন।

জাহাঙ্গীর আলমের পক্ষে এ সকল খাদ্য সামগ্রী ও সুরক্ষা সামগ্রী বিতরণ করেন সোনাইমুড়ী ও চাটখিল উপজেলা নিবার্হী কর্মকর্তাদের উপস্থিতে সোনাইমুড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুমিনুল ইসলাম বাকের, সোনাইমুড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নিজামউদ্দিন সুজন, জেলা যুবলীগের সদস্য আবু ছায়েম, সোনাইমুড়ী মহিলালীগের সভানেত্রী লুবনা মরিয়ম সুর্বনাসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, মহিলালীগ ও ছাত্রলীগসহ উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।

একই সময় চাটখিল উপজেলায় ত্রাণ সামগ্রী বিতরন করেন চাটখিল উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাকির হোসেন জাহাঙ্গীর, চাটখিল পৌরসভার মেয়র মোহাম্মদ উল্যাহ পাটোয়ারী, নোয়াখালীর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাসুদুর রহমান শিপন, চাটখিল উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আহসান হাবীব সমীর, চাটখিল মহিলা লীগের সভানেত্রী শামীমা আক্তার মেরীসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, মহিলালীগ ও ছাত্রলীগসহ চাটখিল উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।

সোনাইমুড়ী ও চাটখিল উপজেলার জনস্বাস্থ্য ঝুঁকিমুক্ত রাখার ব্যবস্থা নিয়েছেন তিনি। দুই উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স ডাক্তার ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাঝে করোনা ভাইরাসের প্রতিরোধে সুরক্ষা সামগ্রী এবং সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেছেন এবং মসজিদ, মাদ্রাসা ও মন্দিরে কর্মীদের দিয়ে জিবাণুনাশক ছিটিয়েছেন।

মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় জাহাঙ্গীর আলম চাটখিল ও সোনাইমুড়ি উপজেলার বিভিন্ন শ্রেনী-পেশার ৩০ হাজার মানুষের মাঝে সুরক্ষাসামগ্রী ও খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। চাটখিল ও সোনাইমুড়ি উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় সাধারণ মানুষ, দলীয় নেতাকর্মী, করোনা মোকাবেলায় স্বেচ্ছাসেবী, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের মাঝে ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী হিসেবে ২৫ হাজার পিস সার্জিক্যাল মাস্ক, ১৫০ পিস পিপিই, ৫০ পিস পিপি গাউন, ১২ হাজার পিস হ্যান্ড স্যানিটাইজার (হেক্সিসল), ৮ হাজার পিস হ্যান্ড গ্লাভস প্রদান করা হয়েছে।

এছাড়া সোনাইমুড়ী ও চাটখিল উপজেলার জাহাঙ্গীর আলমের নির্দেশ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা কৃষকের মাঠের ধান কেটে দেয়। করোনা সংক্রমণের শুরুথেকে ধাপে ধাপে চাটখিল ও সোনাইমুড়ি উপজেলায় রিক্সাচালক, দিনমজুর, শ্রমিক ও নিম্ন আয়ের ১৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী আলহাজ জাহাঙ্গীর আলম। যার প্রতি প্যাকেটে ছিলো- ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি মুসুরির ডাল, ১ লিটার সয়াবিন তেল ও ১ পিস সাবান। এছাড়াও তিনি স্থানীয় মুক্তিযোদ্ধা, মহিলা আওয়ামীলীগ, ওলামায়েকেরাম, মৎস্যজীবীলীগসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের ৫ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন। যার প্রতি প্যাকেটে ছিলো- ১০ কেজি চাল, ৩ কেজি আলু, ১ কেজি মুসুরির ডাল, ১ কেজি ছোলা, ১ লিটার সয়াবিন তেল ও রুহ আফজা।

এ বিষয়ে জানতে চাইলে আলহাজ্ব জাহাঙ্গীর আলম বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা নিজ নিজ সংসদীয় এলাকায় করোনা মোকাবেলায় সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছি।যতদিন দেশে করোনার প্রভাব থাকবে ততদিন এ সাহায্য অব্যাহত থাকবে। আমরা সাধ্যানুযায়ী মানুষের পাশে দাঁড়াব।’

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.