সুবর্ণচরে স্বামী-স্ত্রী করোনায় আক্রান্ত, স্বামীর মৃত্যু

এ নিয়ে নোয়াখালীতে করোনায় মৃত্যু হলো ১০ জনের

230

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় মৃত ব্যবসায়ী (৬৫) করোনায় আক্রান্ত ছিলেন। মৃত ব্যবসায়ীর স্ত্রীও করোনায় আক্রান্ত হয়েছেন। ঘটনায় ওই ব্যক্তির বাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠান লকডাউন ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার রাত ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন, সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শায়েলা সুলতানা ঝুমা।

তিনি বলেন, চরবাটা এলাকার বাসিন্দা ও স্থানীয় রাইছমিল ব্যবসায়ী ওই ব্যক্তি অসুস্থ হওয়ার পর তাকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালে। অবস্থার অবনতি হলে পরে তাকে ঢাকার একটি হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। ওই ব্যক্তির শ্বাস কষ্ট’সহ করোনা উপসর্গ থাকায় গত ২৩মে নোয়াখালী জেনারেল হাসপাতালে স্ত্রীসহ তার নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে ২৫মে সোমবার দুপুরে ঢাকায় মারা যান ওই ব্যবসায়ী। পরে পরিবারের লোকজন তথ্য গোপন করে চরবাটার একটি মাঠে তার জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করেন। মঙ্গলবার রাতে করোনা রিপোর্টে মৃত ব্যক্তি ও তার স্ত্রীরি করোনা পজিটিভ আসে। উপজেলায় মোট করোনায় আক্রান্ত ১৪জন। যার মধ্যে মারা গেছেন ১জন।

সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার ইবনুল হাসান ইভেন বিষয়টি নিশ্চিত করে জানান, মৃত ব্যবসায়ীর জানাজায় পরিবারের লোকজন ছাড়াও তার আত্মীয়-স্বজন ও এলাকাবাসী উপস্থিত ছিল। তাই তার স্ত্রীসহ পরিবারের লোকজনের সংস্পর্শে আসা সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে ও কারো উপসর্গ দেখা দিলে হাসপাতাল এসে দ্রুত নমুনা দেওয়া জন্য ওই এলাকায় মাইকিং করা হচ্ছে। মৃত ব্যক্তির বাড়ী ও তার ব্যবসা প্রতিষ্ঠান রাইছমিল লকডাউন করা হয়েছে। হোম কোয়ারেন্টাইনে থাকার নিদের্শ দেওয়া হয়েছে পরিবারের লোকজনকে।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় মোট আক্রান্ত ৪২০ জন। বেগমগঞ্জে ২২৪, কবিরহাটে ৫৬, সদরে ৫৪, চাটখিলে ৩০, সোনাইমুড়ীতে ১৮, সুবর্ণচরে ১৪, সেনবাগে ১১, কোম্পানীগঞ্জে ৭ ও হাতিয়ায় ৬জন রোগী রয়েছে। যাদের মধ্যে মারা গেছেন সোনাইমুড়ীতে মোরশেদ আলম (৪৫) নামে এক ইতালি প্রবাসী, সেনবাগে এক রাজমেস্ত্রী মো. আক্কাস (৪৮), বেগমগঞ্জে তারেক হোসেন (৩০) ও আমিনুল ইসলাম মিন্টু (৪৭) নামের এক ব্যবসায়ী, সোনাইমুড়ীতে ফখরুল ইসলাম বাচ্চু (৫৯) নামের এক কৃষক, বেগমগঞ্জের কুতুবপুরে শহিদুর রহমান (৬৬), চৌমুহনী পৌরসভা করিমপুরের বেলাল উদ্দিন (৫৭), চৌমুহনী পৌরসভার পশ্চিম গণিপুর হাজী আবুল খায়ের পাটোয়ারী (৭৪), নরোত্তমপুরে জতন লাল সাহা (৬৫) ও সুবর্ণচর উপজেলার চরবাটার মাঈন উদ্দিন মানিক (৬৫)। সুস্থ হয়েছেন ২৯জন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.