করোনা মহামারীতে চরমটুয়ার অসহায়দের পাশে দাঁড়ালেন আওয়ামী লীগ নেতা আরজু

সহযোগিতা দিয়েছেন নিজ এলাকার তিন শতাধিক পরিবারকে

153

আতঙ্কিত পুরো বিশ্ব। চলমান মহামারি করোনায় দিন দিন আক্রান্তের সংখ্যা বাড়ছে তাল মিলিয়ে সাথে বাড়ছে মৃত্যুর সংখ্যা। মানুষ অসহায় ও বেকার হয়ে পড়ছে নানাবিদও কারণে। শহর থেকে গ্রাম কোথায় বাদ পড়েনি এর প্রভাব। সংকট চরমে পৌঁছে গেছে ইতিমধ্যে। বহু অর্থ বিত্তশালীরা চুপচাপ। ঠিক এই মূহুর্তে নিজ দায়িত্বের জায়গা অনেকে থেকে বিবেক তাড়িত হয়ে অসহায় তিন শতাধিক পরিবারের পাশে দাঁড়িছেন একজন আওয়ামী লীগ নেতা। নাম তার আবুল হোসেন আরজু। তিনি ১নং চরমটুয়া ইউনিয়ন বৈকুন্ঠপুর গ্রামের কৃতি সন্তান। শৈশব থেকে তিনি বুকে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শ ধারন করে আসছেন। ছাত্রজীবনে তিনি ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন। দুর্দিনে বিভিন্ন প্রতিষ্ঠানে ছাত্রলীগের দায়িত্ব পালন করছেন সফলভাবে। ১৯৯১ সালে নিজ গ্রামে প্রতিষ্ঠিত ‘শেখ রাসেল স্মৃতি সংসদ’ এর তিনি প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। যা বর্তমানেও ঐ এলাকায় আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের জন্য বিশেষ ভূমিকা পালন করছে।

বর্তমানে আবুল হোসেন আরজু একজন সফল ব্যবসায়ী ও ১নং চরমটুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

নিজে দল ও ইউনিয়নের মানুষের কথা চিন্তা করে তিনি নোয়াখালী -৪ আসনের সংসদ সদস্য জননেতা একরামুল করিম চৌধুরী ও সদর উপজেলা চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহানের পক্ষ থেকে পরিবার প্রতি ১০ কেজি করে তিন শতাধিক পরিবারের মাঝে চাল, ডাল, তেল, আলু, পেয়াজ ও সাবান সর্বমোট ৩ হাজার কেজি বিতরণ করেন। ১নং চরমটুয়া ইউনিয়ের প্রায় সব কয়টি ওয়ার্ডে তার কর্মীবাহিনী এ ত্রাণ সামগ্রী পৌঁছে দেন। তার নিজ গ্রামে বৈকুন্ঠপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে নিরাপদ দূরত্ব বজায় রেখে মানুষের হাতে এ ত্রাণ সামগ্রী তুলে দেন আরজু। এসময় ইউপি সদস্য,ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও সম্পাদক সহ যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়াও আবুল হোসেন আরজু বর্তমান এ মহামারীতে অসহায় হয়ে পড়া মানুষের সাহায্যের জন্য একরামুল করিম চৌধুরী এমপি কর্তৃক প্রতিষ্ঠিত “একরাম চৌধুরী ফাউন্ডেশন” এ সদর উপজেলা চেয়ারম্যানের মাধ্যমে নগদ একলক্ষ টাকা জমা দেন। এর আগে তিনি মহতাপুর মজজিদ উন্নয়নে ৫০ হাজার, মনারখিল মসজিদ উন্নয়নে ৩০ হাজার ও বন্ধন সমাজ কল্যাণ পরিষদে নগদ ২০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

ধারাবাহিকভাবে আরজু নিজ এলাকায় গরীব-অসহায় মানুষের বিয়ে, চিকিৎসা ও সমাজ সেবায় সহযোগিতা করে থাকেন।
আগামীদিনেও দলের নেতাকর্মী ও সাধারণ মানুষের জন্য তার এ সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান এ আওয়ামী লীগ নেতা।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.