এবার লকডাউন হবে তিন পৌরসভা ও আক্রান্ত রোগীর বাড়ি

নোয়াখালীর ৩ উপজেলার লকডাউন শেষ

202

নোয়াখালীর ৩টি উপজেলার ১৫ দিনের লকডাউন মঙ্গলবার শেষ হচ্ছে। আর জেলার নোয়াখালী সদর পৌরসভা, চৌমুহনী পৌরসভা ও চাটখিল পৌরসভার ৯টি ওয়ার্ড ও করোনা আক্রান্ত রোগীর বাড়ি বাড়ি কঠোর লকডাউনের ঘোষণা আসছে।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, নোয়াখালীর করোনা পরিস্থিতি দ্রুত অবনতির কারণে মঙ্গলবার বেলা ১১টায় নোয়াখালীর জেলা প্রশাসক তন্ময় দাসের সভাপতিত্বে জেলা করোনা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী বেগমগঞ্জ, সদর ও কোম্পানীগঞ্জ উপজেলার লকডাউন আর বৃদ্ধি করা হচ্ছে না। স্বাস্থ্য বিভাগের রূপরেখা অনুযায়ী জেলার নোয়াখালী পৌরসভার ৪টি ওয়ার্ড, চৌমুহনী পৌরসভার ৩টি ওয়ার্ড ও চাটখিল পৌরসভার ২টি ওয়ার্ডকে রেড জোন ঘোষণা করা হবে। পরে এ ৩ পৌরসভার ৯টি ওয়ার্ডে কঠোরভাবে লকডাউন করা হবে।

তিনি জানান, জেলার যে সব বাড়িতে করোনা পজিটিভ রোগী পাওয়া যাবে ওই বাড়িগুলোকে লকডাউন করা হবে। লকডাউন করা কোনো ওয়ার্ড বা বাড়ি থেকে কোনো লোকজনকে বাইরে যেতে বা আসতে দেয়া হবে না। স্বাস্থ্য বিভাগ লকডাউন ঘোষিত এলাকায় স্বাস্থ্যসেবা নিশ্চিত করবে। আইন প্রয়োগকারী সংস্থা ও স্বেচ্ছাসেবকরা লকডাউন কড়াকড়ি নিশ্চিত করবেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.