আমেরিকায় বন্দুকধারীর গুলিতে নোয়াখালীর ব্যবসায়ী নিহত

94

আমেরিকার জর্জিয়ার অঙ্গরাজ্যের রাজধানী আটলান্টা শহরে বন্দুকধারীদের গুলিতে আবু সালেহ মোহাম্মদ মাহফুজ আহমদ (৫০) নামের এক বাংলাদেশী নিহত হয়েছেন। মাহফুজের মৃত্যুতে তাঁর দেশের বাড়ি নোয়াখালী পৌর এলাকায় চলছে শোকের মাতম।

বৃহস্পতিবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন, নোয়াখালী পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর রতন কৃষ্ণ পাল। তিনি জানান, খবর পেয়ে বিকেলে নিহতের গ্রামের বাড়িতে গিয়ে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়েছেন। যে কোন প্রয়োজনে তাদের সহযোগিতার আশ্বাসও দিয়েছেন এ জনপ্রতিনিধি।

নিহত আবু সালেহ মোহাম্মদ মাহফুজ আহমদ নোয়াখালী পৌরসভার ৫নং ওয়ার্ড হরিনারয়ণপুর এলাকার আবু তাহেরের ছেলে। তিনি তার বাবা, স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ আটলান্টা শহরে বসবাস করতেন। ৪ ভাই ও ২ বোনের মধ্যে সবার বড় ছিলেন মাহফুজ আহমদ।

নিহতের জেঠাতো ভাই মাহবুব হোসেন লিটন বলেন, জীবিকার সন্ধানে প্রায় ১০বছর আগে আমেরিকায় যান আবু সালেহ মোহাম্মদ মাহফুজ আহমদ। পরবর্তীতে আটলান্টা শহরে নিজে একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন। প্রতিদিনের ন্যায় বাংলাদেশ সময় বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বাসায় যাওয়ার জন্য দোকান বন্ধ করছিলেন মাহফুজ। এসময় দোকানের বিপরীত দিক থেকে একজন বন্দুকধারী তাঁকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়লে গুলিবিদ্ধ হয়ে দোকানের সামনে পড়ে যান তিনি। পরে পাশ্ববর্তী লোকজন এগিয়ে এসে আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মাহফুজকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার বিকেলে স্থানীয় একটি মসজিদের সামনে নামাজের জানাজা শেষে স্থানীয় একটি কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন করা হয়েছে।

 

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.