নোয়াখালীর গর্ব শেখ জামালের নিরা, স্বপ্ন বিশ্বময়!

শত প্রতিকূলতার মধ্যেও নিজেকে দাঁড় করিয়েছেন ফুটবলার হিসেবে

0 ৪১

বাংলাদেশের সর্বত্র ক্রিকেটের জয় জয়কার যেখানে ঠিক সেখানে নিজেকে একজন ফুটবলার হিসেবে অনন্য উচ্চতায় জায়গা করে নিয়েছেন নোয়াখালী সোনাইমুড়ীর ছেলে মোঃ মোজাম্মেল হোসেন নিরা। গ্রামের মেঠোপথে যখন পাড়ার বন্ধুরা ক্রিকেট আর আড্ডায় ব্যস্ত ঠিক তখনই প্রতিকূল পরিস্থিতিতে নিজেকে একজন ফুটবলার হিসেবে গড়ে তুলেতে কঠিন কষ্ট সাধন করে নিজেকে প্রমাণ করেছেন নিরা।

নোয়াখালী সোনাইমুড়ী উপজেলার বিজয়নগর গ্রামের মোঃ তোফাজ্জল হোসেনের ছোট ছেলে মোজাম্মেল হোসেন নিরা। মা- বকুল আক্তার। ৫ ভাই-বোনের মধ্যে সবার ছোট নিরা। পরিবারের সদস্যদের অনুপেরণা আর কোর্সের সহায়তা চিল তার সামনে এগিয়ে চলার প্রধান হাতিয়ার।

তিনি জানান, খুব ছোটবেলা থেকেই খেলাধুলার প্রতি আকৃষ্ট ছিলাম ২০০৮-০৯ সালে ফুটবলকে ভালোভাবে নিয়েছিলাম। ফেনী সকার ক্লাবের সাবেক কেপ্টেন কোর্স আকবর হোসেন হৃদনের হাত ধরে পথচলা যাকে আইডল মানি।

প্রথমে ফেনী সকার ক্লাবে খেললেও বর্তমানে দেশের অন্যতম সুনামধন্য ক্লাব শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে খেলেন তিনি। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের অন্যতম আস্থাভাজন এবং নির্বরযোগ্য ডিফেন্ডার খেলোয়াড়। তিনি মুলত ডিফেন্ডার হিসেবে রাইট ব্যাক পজিশনে খেলতে ভালোবাসেন। 
ব্রাজিলিয়ান খেলোয়াড় দানী এলভাস এবং বাংলাদেশী হাসান আল-মামুনের লেখা দেখেই নিজেকে একজন ডিফেন্ডার হিসেবে গড়ে তুলেছেন।

গত চার বছর ধরে বাংলাদেশের অন্যতম আসর বিপিএল, বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলছেন। গত ২ মৌসুমে শেখ জামালের হয়ে দাপটের সাথে খেলে আসছেন। এর আগে তিঁনি খেলেছেন ঢাকা সিটি ইউনাইটেড, বাংলাদেশ বয়েজ ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, রহমতগঞ্জ, এবং রহমতগঞ্জ থেকে ডাক পায় অনুর্ধ্ব ২৩ প্রাথমিক স্কোয়াডে, দারুণ সব এসিস্ট করে নজর কেড়েছেন সবার। কারো সুপারিশ, সহযোগিতা না পেয়ে নিজের পারফরম্যান্সে নিজেকে চিনিয়েছেন আলাদাভাবে। তার স্বপ্ন প্রতিটি খেলোয়াড়দের মত নিজেও প্রতিটি মুহূর্তে ভাবেন নিজেকে জাতীয় দলের জার্সি গায়ে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে। দেশের হয়ে সাফল্য বয়ে আনতে চান নোয়াখালীর গর্ব এই তরুণ ফুটবলার। যদি সকলের সহায়তা এবং ভালোবাসা থাকে তবে মোজাম্মেল হোসেন নিরা হয়ে উঠবে ক্লাবের পারফর্মারের মত জাতীয় দলের যোগ্য ডিফেন্ডার।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।