অনলাইন স্টক ব্রোকারেজ ‘০১ লিমিটেড’

124

সিএসইর ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার আনুষ্ঠানিকভাবে ’০১ লিমিটেড’র ট্রেক হস্তান্তর করেন।
দেশের প্রথম সম্পূর্ণ অনলাইন ভিত্তিক স্টক ব্রোকারেজ হাউসের নাম ‘০১ লিমিটেড’। দেশি-বিদেশি উদ্যোক্তাদের স্মার্ট ফোন কেন্দ্রিক নতুন ধারণার এ ব্রোকারেজ হাউস চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লাইসেন্সে কাজ শুরু করেছে প্রতিষ্ঠানটি।

বিএসইসি’র অনুমোদন সাপেক্ষে আগামী জানুয়ারি থেকে ট্রেড শুরুর ব্যাপারে আশাবাদী ‘০১ লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক মো. সামছুল ইসলাম।

রোববার (২৫ নভেম্বর) বিকেলে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার আনুষ্ঠানিকভাবে ’০১ লিমিটেড’র ট্রেক হস্তান্তর করেন।

মো. সামছুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমাদের ব্রোকারেজ হাউসে প্রধান কার্যালয় ছাড়া আর কোনো অফিস থাকবে না। পুঁজিবাজারের বিনিয়োগকারীরা স্মার্ট ফোনের মাধ্যমে বিও অ্যাকাউন্ট খোলা, টাকা জমা দেওয়া, টাকা উত্তোলন, স্টেটমেন্ট দেখা, মার্কেট অ্যানালাইসিস, শেয়ার কেনা-বেচা সবই করবেন। গতানুগতিক ম্যানুয়েল টার্মিনালে ট্রেড করার সুযোগ রাখা হবে না। সম্পূর্ণ দেশি ডেভেলপারদের তৈরি সফটওয়্যারের মাধ্যমে সব কিছু করা হবে।

তিনি জানান, আমরা গ্রাহকদের ২৪ ঘণ্টা অনলাইনে সেবা দেব। টেক্সট/ভিডিও চ্যাট, হোয়াটসঅ্যাপ, ভাইবার, ফেসবুক, ইমেইল, ফোন কল ইত্যাদি চালু থাকবে ইনভেস্টর কেয়ার সার্ভিসে। রেজিস্টার্ড অফিস ছাড়া আর কোনো অফিস এবং অতিরিক্ত অথরাইজড ট্রেডারের দরকার না হওয়ায় আমাদের পরিচালন খরচ হবে কম। তাই কম খরচে গ্রাহকদের উন্নত সেবা দিতে পারব। বিশ্বের যেকোনো জায়গা থেকে গ্রাহকরা অনলাইনে ট্রেড করতে পারবেন।

মো. সামছুল ইসলাম এক প্রশ্নের উত্তরে বলেন, আমরা সব কিছু বিএসইসির আইন মেনে করবো। আমরা চাই সম্পূর্ণ পেপারলেস প্রতিষ্ঠান করতে। কিন্তু আইনি বাধ্যবাধকতায় হয়তো প্রাথমিক পর্যায়ে কিছু পেপার ওয়ার্ক থাকতে পারে।

আরও পড়ুন

এ সময় বক্তারা আদালতের রায় ও ডাক্তারের চিকিৎসা পত্র বাংলা ভাষায় লিপিবদ্ধ করার জন্য জোরালো দাবি জানান।

চাটখিল কামিল মাদ্রাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

অল্পদিনের মধ্যেই এখানকার উন্নয়ন কর্মকাণ্ড গতিশীল হবে জানিয়ে তিনি বলেন, কোনো অন্যায়, অবিচার, অনিয়ম ও চাঁদাবাজ আমার কাছে প্রশ্রয় পাবে না।

নিজ এলাকায় জনগণের ভালোবাসায় সিক্ত হলেন এইচ এম ইব্রাহিম এমপি

মফস্বলে সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম।

মফস্বল সাংবাদিকতা করা একটা চ্যালেঞ্জ – এইচ এম ইব্রাহিম

এইচ এম ইব্রাহিম বলেন,আমার নির্বাচনী এলাকার অসুবিধাগ্রস্থ মানুষদের মাঝে অতীতের ন্যায় এবারও আমি শীতবস্ত্র বিতরণ করেছি। আমার নেতাকর্মীদের মাধ্যমে আমি প্রায় পঞ্চাশ হাজার পরিবারের কাছে এই শীতবস্ত্র পৌঁছানোর ব্যবস্থা করেছি।

নোয়াখালী-১ আসনে এইচ এম ইব্রাহিম এমপির শীতবস্ত্র বিতরণ

গ্রেপ্তার হওয়া মোশারফ হোসেন টিটু (২২) কবিরহাট থানার সুন্দলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের লাতু সওদাগর বাড়ির মৃত মিয়াধনের ছেলে। সে পেশায় একজন মোবাইল মেকানিক।

কবিরহাটে ভাবির ব্যক্তিগত ভিডিও নিয়ে দেবর গ্রেপ্তার

Comments are closed.