অনলাইন স্টক ব্রোকারেজ ‘০১ লিমিটেড’

174

সিএসইর ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার আনুষ্ঠানিকভাবে ’০১ লিমিটেড’র ট্রেক হস্তান্তর করেন।
দেশের প্রথম সম্পূর্ণ অনলাইন ভিত্তিক স্টক ব্রোকারেজ হাউসের নাম ‘০১ লিমিটেড’। দেশি-বিদেশি উদ্যোক্তাদের স্মার্ট ফোন কেন্দ্রিক নতুন ধারণার এ ব্রোকারেজ হাউস চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লাইসেন্সে কাজ শুরু করেছে প্রতিষ্ঠানটি।

বিএসইসি’র অনুমোদন সাপেক্ষে আগামী জানুয়ারি থেকে ট্রেড শুরুর ব্যাপারে আশাবাদী ‘০১ লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক মো. সামছুল ইসলাম।

রোববার (২৫ নভেম্বর) বিকেলে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার আনুষ্ঠানিকভাবে ’০১ লিমিটেড’র ট্রেক হস্তান্তর করেন।

মো. সামছুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমাদের ব্রোকারেজ হাউসে প্রধান কার্যালয় ছাড়া আর কোনো অফিস থাকবে না। পুঁজিবাজারের বিনিয়োগকারীরা স্মার্ট ফোনের মাধ্যমে বিও অ্যাকাউন্ট খোলা, টাকা জমা দেওয়া, টাকা উত্তোলন, স্টেটমেন্ট দেখা, মার্কেট অ্যানালাইসিস, শেয়ার কেনা-বেচা সবই করবেন। গতানুগতিক ম্যানুয়েল টার্মিনালে ট্রেড করার সুযোগ রাখা হবে না। সম্পূর্ণ দেশি ডেভেলপারদের তৈরি সফটওয়্যারের মাধ্যমে সব কিছু করা হবে।

তিনি জানান, আমরা গ্রাহকদের ২৪ ঘণ্টা অনলাইনে সেবা দেব। টেক্সট/ভিডিও চ্যাট, হোয়াটসঅ্যাপ, ভাইবার, ফেসবুক, ইমেইল, ফোন কল ইত্যাদি চালু থাকবে ইনভেস্টর কেয়ার সার্ভিসে। রেজিস্টার্ড অফিস ছাড়া আর কোনো অফিস এবং অতিরিক্ত অথরাইজড ট্রেডারের দরকার না হওয়ায় আমাদের পরিচালন খরচ হবে কম। তাই কম খরচে গ্রাহকদের উন্নত সেবা দিতে পারব। বিশ্বের যেকোনো জায়গা থেকে গ্রাহকরা অনলাইনে ট্রেড করতে পারবেন।

মো. সামছুল ইসলাম এক প্রশ্নের উত্তরে বলেন, আমরা সব কিছু বিএসইসির আইন মেনে করবো। আমরা চাই সম্পূর্ণ পেপারলেস প্রতিষ্ঠান করতে। কিন্তু আইনি বাধ্যবাধকতায় হয়তো প্রাথমিক পর্যায়ে কিছু পেপার ওয়ার্ক থাকতে পারে।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.