স্বতন্ত্র প্রার্থী খন্দকার আর আমিনের বিরুদ্ধে দ্বৈত নাগরিকত্বের অভিযোগ,তদন্তের নির্দেশনা হাইকোর্টের

স্বতন্ত্র প্রার্থী খন্দকার আর আমিনের বিরুদ্ধে দ্বৈত নাগরিকত্বের অভিযোগ,তদন্তের নির্দেশনা হাইকোর্টের

136

মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক তথা বিদেশি নাগরিকত্বের তথ্য গোপন করে নির্বাচনী এলাকা ২৬৮, নোয়াখালী-১, আসন হতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন খন্দকার আর আমিন। মার্কিন যুক্তরাষ্ট্রের পাসপোর্ট ব্যবহার করে খন্দকার আর আমিন গত ২৮ মার্চ ২০২৩ ইং তারিখে সিঙ্গাপুর গমন করেন।

জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ২৬৮ নোয়াখালী-১ সংসদীয় আসনে স্বতন্ত্র প্রার্থী খন্দকার আর আমিন,পিতা- মৃত হাজী নুরুজ্জামান মিয়া, চেয়ারম্যান বাড়ি, ৮৬ জিরাপুর,পোস্ট- নয়াহাট-৩৮২৪, উপজেলা- সোনাইমুড়ী, জেলা- নোয়াখালী একজন যুক্তরাষ্ট্রের নাগরিক মর্মে অভিযোগ করেন মো.শফিকুর রহমান,পিতা- জালাল আহমদ শেখ,নজরুল ইসলাম ভূঁইয়া বাড়ি দশঘড়িয়া, চাটখিল, নোয়াখালী নির্বাচন কমিশনে ১৯ ডিসেম্বর ২০২৩ তারিখে আবেদন করে। উক্ত আবেদন Representation of the People Order,1972 এর Article 91E এর বিধান অনুযায়ী তদন্তপূর্বক নিষ্পত্তির নির্দেশনা চেয়ে মো.শফিকুর রহমান পিটিশনার হয়ে মাননীয় হাইকোর্ট বিভাগে রিট পিটিশন নং- ১৬৬৯২/২০২৩ দায়ের করে। মাননীয় হাইকোর্ট বিভাগ উক্ত পিটিশনে বর্ণিত স্বতন্ত্র প্রার্থী খন্দকার আর আমিন এর দ্বৈত নাগরিকত্ব (যুক্তরাষ্ট্র) সংক্রান্ত অভিযোগ তদন্তপূর্বক প্রতিবেদন ২৭ ডিসেম্বর ২০২৩ তারিখের পূর্বে মাননীয় হাইকোর্ট বিভাগে দাখিলের জন্য নির্বাচন কমিশন কে নির্দেশনা প্রদান করেছেন।

আরও পড়ুন

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.