86

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহারকারীদের জন্য নিয়মিত আপডেট আনছে। সেই ধারাবাহিকতায় এবার ফেসবুক প্রফেশনাল মুড নামের নতুন একটি আপডেট এনেছে। যা ব্যবহারকারীদের মধ্যে একধরনের উন্মাদনা তৈরি করেছে।

বলা হচ্ছে এই আপডেটের ফলে প্রতিটি ফেসবুক অ্যাকাউন্ট ফেসবুক পেজ এর মতো দেখা যাবে। ফলে ফেসবুক অ্যাকাউন্ট বা প্রোফাইল থেকেও টাকা আয় করা যাবে। তাহলে চলুন জেনে নিই, ফেসবুক প্রফেশনাল মুড আসলে কি-

 

 

 

ফেসবুকের প্রফেশনাল মুড অনেকটা ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের ক্রিয়েটর মুডের মতই। এটি এক প্রকার ফেসবুক প্রোফাইলকে পেজে পরিবর্তন করা। অর্থাৎ ফেসবুক পেজে আমরা যেসব টুলস দেখতে পাই, ফেসবুক প্রফেশনাল মুড চালু করার ফলে ব্যক্তিগত প্রোফাইলেও একই রকম টুল দেখা যাবে।

দেখতে অনেকটা ফেসবুক পেজের মতো মনে হবে। এমনকি ফেসবুক পেজ থেকে যেমন টাকা আয় করা যায়, ফেসবুক অ্যাকাউন্টকে প্রফেশনাল মুডে পরিবর্তন করে টাকা আয় করা যাবে। তবে, অবশ্যই ফেসবুক পেজ ও প্রোফাইলের মধ্যে একটি নির্দিষ্ট পার্থক্য থাকবে।

এখন কথা হলো, ফেসবুক প্রফেশনাল মুড কীভাবে চালু করতে হয়? প্রথমত ফেসবুক এখনো সবার জন্য এটি উন্মুক্ত করেনি। তাই সবার অ্যাকাউন্টে এই আপডেট আসবে না। সেক্ষেত্রে তাদের অপেক্ষা করতে হবে।

তবে ফেসবুক জানিয়েছে, ধীরে ধীরে সব অ্যাকাউন্টে ফিচারটি সচল করে দেওয়া হবে। এটি চালু করার জন্য নির্দিষ্ট সেটিংস নেই।

 

 

 

আরো পড়ুন – ফেসবুক ভেরিফায়েড করবেন যেভাবে

যারা এই ফিচারের জন্য প্রযোজ্য বা যেসব অ্যাকাউন্টে এই ফিচার চালু করা হয়েছে তাদের কাছে ফেসবুক থেকে ইতিমধ্যে নোটিফিকেশন পাঠানো হয়েছে। নোটিফিকেশনটি চেক করে সেখান থেকে Turn on অপশনে ক্লিক করে ফেসবুক প্রফেশনাল মুড চালু করা যাবে।

তবে, যদি আপনি নোটিফিকেশন নাও পেয়ে থাকেন বা নোটিফিকেশন ডিলিট করে ফেলেন তাহলেও কোনো সমস্যা নেই। যদি আপনি এই আপডেটের জন্য উপযুক্ত হয়ে থাকেন তাহলে অ্যাকাউন্টের প্রোফাইল থেকে থ্রি ডট অপশনে ক্লিক করুন। এখান থেকেই পেয়ে যাবেন মুড চেঞ্জ করার অপশন।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Comments are closed.