১৫ আগস্ট শোকদিবসে নোয়াখালীতে ৪ লাখ মানুষের ভোজের আয়োজন

213

নোয়াখালীতে জাতীয় শোকদিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও (সদর-সুবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর উদ্যোগে চার লাখ মানুষের ভোজের আয়োজন করা হয়েছে।
গত কয়েক দিন ধরে একরামুল করিম প্রতিটি ইউনিয়ন ও উপজেলায় দলীয় নেতাকর্মীদের সঙ্গে ১৫ আগস্ট শোকদিবস পালন করার জন্য সভা করে যাচ্ছেন।
সোমবার (১৩ আগস্ট) সকাল থেকে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী নোয়াখালী জেলা শিল্পকলা একাডেমি মাঠে সদর, সুবর্ণচর, কবিরহাট ও কোম্পানীগঞ্জ উপজেলার নেতাকর্মীদের কাছে সংশ্লিষ্ট ইউনিয়নে ও পৌরসভায় ভোজের জন্য ২০৭টি গরু বিতরণ করেন। জেলার চারটি উপজেলার দুই শতাধিক স্থানে এসব গরু জবাই করা হবে।
এদিকে সনাতন ধর্মাবলম্বীদের ভোজের জন্য নোয়াখালীর ১৫টি মন্দিরের প্রতিনিধিদের কাছে নগদ ১৫ লাখ টাকা বিতরণ করেন তিনি।
এ বিষয়ে নেয়াজপুর ইউনিয়নের চেয়ারম্যান এইচএম বাহাদুর জানান, আমরা ১৫ আগস্ট উপলক্ষে সংসদ সদস্য একরামুল করিমের মাধ্যমে এলাকার মানুষের ভোজের জন্য গরু পেয়ে খুবই আনন্দিত। এতে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের প্রীতিবোধ বাড়ছে একরামুলের প্রতি।
সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, বঙ্গবন্ধু এদেশের স্বাধীনতা এনেছেন। তার কারণে আমি সাধারণ ঘরে জন্ম নিয়েও জনগণের ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। দেশ স্বাধীন না হলে কিছুই হতাম না, তাই তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্য প্রতিবছরের মতো এবারও এমন আয়োজন করেছি। তবে এবার আমার নির্বাচনী এলাকা ছাড়াও আরও ২টি উপজেলাকে যুক্ত করেছি।
নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. ইলিয়াছ শরীফ জানান, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য সাদা পোশাকধারী পুলিশসহ সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Comments are closed.