সোনাগাজীতে আবারও আগুন দিয়ে পুড়িয়ে মারার চেষ্টা

157

ফেনীর সোনাগাজীতে নুসরাত জাহান রাফির পর এবার এক ছাত্রকে পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয়েছে। পরিবারের সদস্যরা টের পেয়ে যাওয়ায় গায়ে আগুন লাগার অবস্থা থেকে বেঁচে গেছে ওই ছাত্র। তবে তার নাকে, মুখে কেরোসিন প্রবেশ করায় তার অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। বর্তমানে সে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার শিকার ওই ছাত্রের নাম আবু সালেহ মিম।

সোনাগাজীর মুক্তিযোদ্ধা আবুল কালামের ছেলে মিম ঢাকার একটি পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের ইলেক্ট্রিক্যাল বিভাগের শেষ বর্ষের ছাত্র। গতকাল বুধবার (১০ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে পৌনে আটটার দিকে পৌরসভার চর গণেশ এলাকায় মিমের বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

মিমের পরিবার সূত্রে জানা যায়, গতকাল সন্ধ্যায় বাড়ির সামনে চিৎকার শুনে বাড়ির লোকজন ছুটে আসে। দুর্বৃত্তরা তাদের দেখে পালিয়ে যায়। পরিবারের লোকেরা আবু সালেহ মিমকে হাত-পা বাঁধা অবস্থায় পড়ে থাকতে দেখে। এ সময় তার শরীরের পোশাকে কেরোসিন তেল ঢালা ছিলো। পরিবারের লোকেদের ধারণা, তাকে পুড়িয়ে মারার জন্য দুর্বৃত্তরা গায়ে কেরোসিন ঢেলেছিলো।

দুর্বৃত্তরা মিমের নাকে-মুখে কেরোসিন ঢেলে দিয়েছিলো। যা তার পেটে ও ফুসফুসে চলে যায়। মিমকে অচেতন অবস্থায় বাড়ির লোকজন উদ্ধার করে সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। সেখান থেকে নেওয়া হয় ফেনী জেলা সদর হাসপাতালে। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

মেডিকেল অফিসার আরমান বিন আব্দুল্লাহ বলেন, ‘কেরোসিন একটি মারাত্মক দাহ্য পদার্থ। শরীরের ভেতরে গেলে যার প্রভাব মারাত্মক। আর এর প্রভাব ইতিমধ্যে মিমের শরীরে পড়তে শুরু করেছে। আমাদের কাছে আনার পর তার শ্বাসকষ্ট হচ্ছিলো। আমরা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ফেনী সদর হাসপাতালে পাঠিয়ে দিই। পরে ফেনী সদর হাসপাতালের আরএমওর সঙ্গে আমি মোবাইলে কথা বলেছি, তিনি জানিয়েছেন মিমের শ্বাসকষ্ট শুরু হয়েছে। তাই দেরি না করে আরও উন্নত চিকিৎসার জন্য মিমকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজের চিকিৎসক ডা. মোহাম্মদ ওবায়েদুল্লাহ বলেন, ‘ছেলেটির অবস্থা আশঙ্কাজনক। তার শ্বাস কষ্ট হচ্ছে। আমরা তার প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে যাচ্ছি। ১৮ থেকে ২৪ ঘন্টা অবজারভেশনের পর বলা যাবে তার চিকিৎসায় কি পদক্ষেপ নেওয়া হবে।’

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.