সাপকে কামড়ে প্রতিশোধ নিল তরুণ!

134

বিষধর সাপের দংশনে মানুষের মৃত্যুর ভয়ে আতঙ্কিত হওয়াটাই স্বাভাবিক। যদিও ভারতীয় এক ব্যক্তির বেলায় ঘটেছে অন্যটা। বড় আকারের একটা সাপ যখনই তাকে ছোবল মেরেছে, অমনি প্রচণ্ড রাগে মারমুখী হয়ে তিনি ছুটে গিয়েছেন সাপটির দিকে। গিয়ে মাথাটি ধরে বলেছেন, ‘দাঁড়া, দেখাচ্ছি মজা!’ তখন সাপটার শরীরে তিনি এমন কামড় বসিয়েছেন যে উল্টো সেটারই হয়ে গেছে ভবলীলা সাঙ্গ। ভারতীয় সেই তরুণের নাম রাজকুমার। গত রবিবার (২৮ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যায় উত্তর প্রদেশের উত্তরাঞ্চলে নিজের বাড়িতে বসে বিশ্রাম নিচ্ছিলেন তিনি। তখন পানীয় পান করার সময় একটি সাপ বাড়িতে ঢুকে আচমকা তার গায়ে একটি কামড় বসায়। রাজকুমারের বাবা বাবু রাম জানান, সাপ রাজকে কামড়টি দেওয়ার সঙ্গে সঙ্গে সেও উল্টো সাপটিকে কামড় দেয়। আর এতেই বিষধর এই সাপটি টুকরো টুকরো হয়ে যায়। পরবর্তীতে তাকে উদ্ধার করে চটজলদি হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার চিকিৎসা কাজ শুরু হয়। রাজের সর্বশেষ অবস্থা আশঙ্কাজনক উল্লেখ করে তার চিকিৎসক এন পি সিং বলেন, ‘নিঃসন্দেহে এটি এক অদ্ভুত ঘটনা। সাপের কামড় খাওয়া অনেক লোকের আমি চিকিৎসা দিয়েছি। তবে উল্টো সাপকে কামড়ে দেওয়া লোক কখনো দেখিনি। শুধু তা–ই নয়, ব্যাগে পুরে মৃত সাপটিকে সঙ্গে করে হাসপাতাল পর্যন্ত নিয়ে এসেছে রাজ।’ চিকিৎসকদের বরাতে স্থানীয় গণমাধ্যমের দাবি, বর্তমানে রাজের অবস্থা বেশ আশঙ্কাজনক। তাকে কামড়ে দেওয়া সাপটিকে ইঁদুরে সাপ বলে এরই মধ্যে শনাক্ত করা গেছে। যদিও এ ধরনের সাপ তেমন বিষাক্ত হয় না।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Comments are closed.