লক্ষ্মীপুরে নির্বাচন বিরোধী লিফলেট বিতরণে গিয়ে আটক ৫

67

 লক্ষ্মীপুরের রামগতিতে বিএনপির নির্বাচন বিরোধী লিফলেট বিতরণ ও সরকার পতনসহ অসহযোগ আন্দোলনের পক্ষে কর্মসূচি থেকে পাঁচজন কর্মীকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে রামগতি পৌরসভার আলেকজান্ডার বাজার থেকে তাদেরকে আটক করা হয়।

রামগতি উপজেলা বিএনপির আয়োজনে লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় বিএনপির শিল্প ও বাণিজ্য বিষয়ক সহসম্পাদক এবিএম আশরাফ উদ্দিন নিজানের নেতৃত্বে বিপুল সংখ্যক নেতাকর্মী নির্বাচন বর্জন কর্মসূচিতে অংশ নেয়।

রামগতি উপজেলা বিএনপির আহ্বায়ক জামাল উদ্দিন জানান, ভোট বর্জনসহ বিভিন্ন দাবিতে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাঁধা দেয়। এসময় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে। এতে বিএনপির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। পরে ঘটনাস্থল থেকে বিএনপির ৫ কর্মীকে আটক করে পুলিশ।

পুলিশের বাঁধায় আলেকজান্ডার বাজারের কর্মসূচি সমাপ্ত করে রামদয়াল বাজারে গিয়ে কর্মসূচি অনুযায়ী লিফলেট বিতরণ করে।

লিফলেট বিতরণ কর্মসূচিতে সাবেক সংসদ সদস্য এবিএম আশরাফ উদ্দিন নিজান বলেন, সরকার একতরফা ডামি নির্বাচনের আয়োজন করেছে। আমরা এ নির্বাচন বর্জন করেছি। দেশের মানুষও বর্জন করেছেন। জনগণ চাচ্ছে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অংশগ্রহণমূলক একটি নির্বাচন। এতে দ্রুত একতরফা প্রহসনের নির্বাচন বাতিল করতে হবে।

এসময় বক্তব্য রাখেন- রামগতি উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক তানভীর আহাম্মদ জুয়েল, জহির উদ্দিন বাবর, যুবদল নেতা শিবলী নোমান, জমির আলী, শাহ মোহাম্মদ শিব্বির ও সেচ্ছাসেবক দল নেতা শাহ মোহাম্মদ হান্নান প্রমুখ।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন বলেন, নির্বাচন বিরোধী লিফলেট বিতরণকালে বিএনপির পাঁচ কর্মীকে আটক করা হয়েছে। তারা থানা হেফাজতে রয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.