লক্ষ্মীপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে  বৃক্ষ নিধন হামলায় আহত-১

133

লক্ষ্মীপুর পৌরসভার ১৫ নং ওয়ার্ডস্থ পশ্চিম লক্ষীপুর গ্রামের হোসেন আহমেদের বাড়ির মৃত জবী উল্লার ছেলে কে এম হোসেন আহমদ এর বসতবাড়িতে লাগানো বিভিন্ন ফলজ বনজ গাছ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে একই এলাকার মৃত মোস্তফা মিয়ার ছেলে আরিফ হোসেন সন্ত্রাসী কায়দায় কর্তন করার খবর পাওয়া গেছে।

খবর নিয়ে জানা গেছে ২২ জানুয়ারী সন্ধায় কেএম হোসেন আহম্মদ তার মৃত স্ত্রীর কবর জিয়ারত করছিলেন। এসময় বাগানের ভেতরে মানুষের উপস্থতি টের পেয়ে হোসেন জিজ্ঞেস করলে আরিপ ক্ষেপে গিয়ে গালমন্দ করে। চিৎকার শুনে হোসেন আহম্মদের ছেলে মামুন বেরিয়ে আসলে তারা মামুনকে কিল ঘুষি লাথিসহ মারধোর করে।

আহত মামুন সদর হাসপাতাল জরুরী বিভাগ ভর্তি নাম্বার ৩৩৫/১৪ তাং ২১/০১/২০১৯। পরেরর দিন আবারো আরিপ মামুনকে মারধোর করে বলে জানায় মামুন ও তার পরিবার। তার রেজি নাম্বার ৩৬১/৬ তাং ২৩/০১/২০১৯।

পরদিন বুধবারে আরিপ জমি পাবে বলে হঠাৎ হোসেন আহম্মদের বাড়ীতে এসে সুপারী, আম, লিচু, গাবসহ বিভিন্ন ফলজ বনজ গাছসহ ৬৫ টি গাছ নিধন করে।এসময় আরিপ লোহার রড দিয়ে হোসেন আহম্মদের শৌচাগারের দরজা ভাংচুর করে আর অকথ্য ভাষায় গালমন্দ করে।

এবিষয়ে ভুক্তভোগী একেএম হোসেন আহম্মদ বাদী হয়ে সদর থানায় মামলা করেন। যার নং ১০১তাং ২২/০১/২০১৯। একইদিনে অভিযুক্ত আরিপ হোসেন গ্রেপ্তার হওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

অভিযুক্ত আরেকজন নুরু বলেন -ঘটনা সত্য নয়। তাদের সাথে জমিজমা বিষয়ক দন্ধ থাকায় তারা আমাদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে।

ভুক্তভোগী পরিবার প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

আরও পড়ুন

বিশেষ মেহমান হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন বিএম এর নোয়াখালী জেলার সভাপতি ডাঃ এম এ নোমান,চাটখিল কামিল (এম.এ) মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাছান রুবেল ভূঁইয়া।

চাটখিলে ডিয়ার ছোয়াদ এজেন্সির হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

Comments are closed.