লক্ষ্মীপুরে ছাত্রলীগের সম্মেলনে বাবলুর মাথায় গ্লাস নিক্ষেপের নেপথ্যে কি…?

65

চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠান প্রায় শুরু, অতিথিবৃন্দ ও নেতাকর্মী সবাই উপস্থিত। হঠাৎ অতিথির সারির মধ্য থেকে ছাত্রলীগ নেতা কাজী বাবলুর মাথায় পানির গ্লাস নিক্ষেপ করা হয়। এতেই মাথা পেটে রক্তাক্ত গায়ের শার্ট। নিক্ষেপকারী বাবলুকে সভাস্থল ত্যাগের জন্য গালমন্দ করতে শুনা যায় । ক্ষিপ্ত হয়ে বাবলুর অনুসারীরা মঞ্চে অতিথির সারি ওই ব্যক্তিটিকে মারধর করতে গেলে বাকবিতান্ড ও হট্টগোল শুরু হয়। আতঙ্কিত হয়ে এদিক ওদিক ছুটাছুটি করে সবাই। এক পর্যায়ে মারধরের পর মঞ্চ থেকে টানা হেচড়া করে বাহিরে নিলে পুলিশ ব্যক্তিটিকে নিয়ে যায়।

রবিবার (২০ অক্টোবর) সন্ধ্যায় সদর উপজেলার হাজিরপাড়া হামিদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের আয়োজিত সম্মেলন অনুষ্ঠানে ঘটনাটি ঘটে । ছাত্রলীগ নেতা কাজী মামুনুর রশিদ বাবলু ওই ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক।

সম্মেলনে অতিথির সারির মধ্যখানে লোকটি কে..? কেনইবা ছাত্রলীগ নেতা কাজী বাবলুর মাথায় পানির গ্লাস নিক্ষেপ করলো..? এনিয়ে বিভিন্ন প্রশ্ন ও বিরূপ মন্তব্য ছাত্রলীগের পদ প্রত্যাশী ও নেতাকর্মীদের মাঝে।

সম্মেলনে হট্টোগলের পর মন্তব্য করতে শুনা যায়, এটি একটি রাজনৈতিক সভা। এতে রাজনীতিক চাল থাকবে না, তা কি করে হয়। আলোচনায় থাকার জন্যও এ ধরনের ঘটনা ঘটাতে পারে। না হলে এতো নিরাপত্তার মধ্যে এমন ঘটনা কিভাবে সম্ভব। সামনে-পাশে অনেক নেতা রয়েছে, তাকেই বা গ্লাস নিক্ষেপ করবে কেন..?

নেতাকর্মীদের বলতে শুনা গেছে, সম্মেলনে কাজী বাবলু সভাপতি প্রার্থী ছিলো না। এমন ঘটনার পর তিনি নিজেই পদের জন্য লভিং করছেন না তো..?

সম্মেলনে উপস্থিত কয়েকজন বলেন, ছাত্রলীগের সম্মেলনে সকলের দৃষ্টি আকর্ষনের জন্য এমন ঘটনা অস্বাভাবিকের কিছু নয়। আবার কেউ বলছেন, এতে তৃতীয় কোন পক্ষের হাত থাকতে পারে, ছাত্রলীগের সম্মেলন পন্ড করার জন্য ব্যক্তিটিকে মঞ্চে তুলে কাজী বাবলুকে আহত করিয়েছে। এটা ষড়যন্ত্র হতে পারে।

এমন নানা মন্তব্য ও সমলোচনায় ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

তবে গ্লাস নিক্ষেপকারী লোকটি পাগল ছিলো, যাকে পায় তাকে মারে । হুট করে মঞ্চে উঠে এমনটি ঘটিয়েছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে মন্তব্য চন্দ্রগঞ্জ ছাত্রলীগের আহ্বায়ক কাজী মামুনুর রশিদ বাবলু ।

এদিকে বিষয়টি নিয়ে কোন মন্তব্য করতে রাজি নন জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাৎ হোসেন শরিফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান ।

ছাত্রলীগের আয়োজিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী এবং লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল। চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের আহ্বায়ক কাজী মামুনুর রশিদ বাবলুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, সাবেক সভাপতি এম আলাউদ্দিন, আওয়ামী লীগ নেতা রাসেল মাহমুদ মান্না, কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তাহসান আহমেদ রাসেল ও সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন প্রমুখ।

সম্মেলনের উদ্বোধন করেন জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ ও প্রধান বক্তা ছিলেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান।

প্রসঙ্গ, ২০১৪ সালে লক্ষ্মীপুরে ৯টি ইউনিয়ন নিয়ে চন্দ্রগঞ্জ থানা ঘোষণা করা হয়। এরপর থেকে এতে আহ্বায়ক কমিটি দিয়ে ছাত্রলীগ পরিচালনা করা হয়েছে।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান (রুবেল ভূঁইয়া) উপস্থিত নেতৃবৃন্দকে প্রতিষ্ঠানের চলমান উন্নয়ন এবং মাঠ সম্প্রসারণের কাজ সম্পর্কে অবগত করেন এবং মাদ্রাসা ক্যাম্পাস ঘুরিয়ে দেখান।

চাটখিল কামিল মাদ্রাসার উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করলেন-এইচ এম ইব্রাহিম

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

Comments are closed.