রায়পুরে প্রধান শিক্ষক কে বহিষ্কারের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ!

36

লক্ষ্মীপুরের রায়পুরে মমতাজেন্নেছা মেমোরিয়াল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদকে বহিষ্কারের প্রতিবাদে ক্লাস বর্জন করে বিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ মিছিল এবং সমাবেশ করেছেন শিক্ষার্থীরা। বিক্ষোভের কারণে ঐসময় বিদ্যালয়ের কোন শিক্ষক প্রবেশ করতে পারেনি। শিক্ষার্থীদের সাথে অভিভাবকগণও বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন।

শনিবার বিদ্যালয়ের মাঠে ৫ শতাধিক শিক্ষার্থী এবং অভিভাবকের উপস্থিতিতে বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিদ্যালয় চত্বরে এসে মিলিত হয়।

বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা বলেন, আমাদের বিদ্যালয় এমপিও ভুক্ত হওয়ার পর আমাদের স্যারকে কোন কারণ ছাড়া বিদ্যালয় ম্যানেজিং কমিটি অবৈধভাবে বহিষ্কার করেছে। যে পর্যন্ত আমাদের স্যারকে ক্লাস করার অনুমতি না দিবে ততক্ষণ পর্যন্ত আমরা ক্লাস বর্জন করে আন্দোলন চালিয়ে যাব।

এ ব্যাপারে সকল শিক্ষার্থীর স্বাক্ষরিত একটি অভিযোগপত্র রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর জমা দিয়েছে।

এছাড়া শিক্ষকের অবৈধ বহিস্কারাদেশের ব্যাপারে রায়পুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন মাষ্টার ও কেন্দ্রীয় মাধ্যমিক শিক্ষক সমিতির সহ-সভাপতি মাষ্টার শামছুত্তাওহীদ নিন্দা জানিয়েছেন।

আরও পড়ুন

মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি মো.মেহেদী হাছান রুবেল ভূঁইয়া বলেন,ঐতিহ্যবাহী চাটখিল কামিল মাদ্রাসা একটি শতবর্ষী প্রতিষ্ঠান।জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ প্রতিষ্ঠানটি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চাটখিল কামিল মাদ্রাসা শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুর ১টার দিকে বাতাসে লাশের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন দুর্গন্ধের উৎস খুঁজতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে লামচর গ্রামের সর্দার বাড়ি সংলগ্ন ডোবায় অর্ধগলিত একটি মরদেহ দেখতে পায় তারা।

চাটখিলে বৃদ্ধের অর্ধগলিত মরদেহ উদ্ধার

বেলায়েত হোসেন আশা করেন দলীয় নেতৃবৃন্দ ও তৃণমূলের নেতাকর্মীদের সহযোগিতায় সর্বসাধারনের ভালোবাসায় তিনি বিপুল ভোটে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

চাটখিলে সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বেলায়েত এর মতবিনিময়

নোয়াখালীর চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে চাটখিল উপজেলা প্রেসক্লাবের আয়োজনে চাটখিল কামিল মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি সাংবাদিক মেহেদী হাছান রুবেল ভুঁইয়া’র পৃষ্ঠপোষকতায় ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাটখিলে কর্মরত সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

তিনি দেশবাসীকে মাতৃভাষায় বুঝে বুঝে কুরআন পাঠের আহ্বান জানান।

সারাদেশে অর্থসহ কুরআন পাঠ দিবস পালিত

Comments are closed.